ক্রীড়া ডেস্ক

  ২৫ সেপ্টেম্বর, ২০২২

রিচারলিসনের জোড়ায় ব্রাজিলের জয়

রিচারলিসনের দুই গোলে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ঘানাকে ৩-০ ব্যবধানে পরাজিত করেছে ব্রাজিল। ফ্রান্সের লি হাভরেতে ম্যাচের ৯ মিনিটেই কর্নার থেকে মার্কিনিউসের গোলে এগিয়ে যায় সেলেসাওরা। এরপর ২৮ মিনিটে রিচারলিসন ব্যবধান দ্বিগুণ করেন। ৪০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন টটেনহামের এই স্ট্রাইকার।

বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত থাকা ব্রাজিল ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে পরাজিত হওয়ার পর গত বছর কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরেছিল। পরশু রাতে শক্তিশালী একটি দল নিয়েই মাঠে নেমেছিলেন কোচ তিতে। বিশেষ করে আক্রমণভাগকে মাথায় রেখে অলআউট ফুটবল খেলার মানসিকতা নিয়েই ব্রাজিল মাঠে নেমেছিল। আগামী ২৪ নভেম্বর লুসাইলে সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিল তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে।

অনুশীলনে ইনজুরিতে পড়ায় কাল ঘানা দলে ছিলেন আর্সেনালের মিডফিল্ডার থমাস পার্টে। আর এতেই অনেকটা পিছিয়ে পড়েছিল ব্ল্যাক স্টার্সরা। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয়। আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) হয়ে দারুণ একটি মৌসুম শুরু করা নেইমার। শুরুতেই তার একটি প্রচেষ্টা থেকে ভিনিসিয়াস জুনিয়র সঠিকভাবে ফিনিশ করতে পারেননি। লুকাস পাকুয়েটার কাটব্যাক থেকে রিচারলিসন বারের উপর দিয়ে বল বাইরে পাঠিয়ে দেন। ওয়েস্টহামের অ্যাটাকিং মিডফিল্ডার পাকুয়েটা নিজেও অল্পের জন্য গোল মিস করেছেন। ৯ মিনিটে রাফিনহার ইনসুইং কর্নার থেকে মার্কিনিউসের হেড অবশ্য ব্রাজিলকে এগিয়ে দেয়। ভিনির ক্রস থেকে রাফিনহা ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন। সহজ কিন্তু অসাধারণ এক অ্যাসিস্টে নেইমার ব্রাজিলের দ্বিতীয় গোলের মূল নায়ক ছিলেন। থিয়াগো সিলভার কাছ থেকে বল পেয়ে তিনি রিচারলিসনের দিকে বাড়িয়ে দেন। ঘানার গোলরক্ষক জোসেফ ওয়ালকটকে পরাস্ত করতে কোনো ভুল করেননি রিচারলিসন। পিএসজির এই তারকা ব্রাজিলের দ্বিতীয় গোলেরও জোগানদাতা ছিলেন। নেইমারের ফ্রি-কিকে রিচারলিসন নিজের দ্বিতীয় গোল করেন। বিরতির আগে নেইমারের সহায়তায় পাকুয়েটার শট রুখে দেন ওয়ালকট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close