ক্রীড়া প্রতিবেদক

  ২৩ সেপ্টেম্বর, ২০২২

আজ থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ নারী দল

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের সেমিফাইনালে আজ থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। টানা তিন ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামবে নিগার সুলতানার দল।

গত রাতে গ্রুপ ‘এ’তে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ ৫৫ রানে হারিয়েছে যুক্তরাষ্ট্র নারী দলকে।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। চতুর্থ ওভারেই ওপেনার শামিমা সুলতানাকে হারায় বাংলাদেশ। ১৭ বলে ১০ রান করেন শামিমা।

এরপর শক্ত হাতে দলের হাল ধরেন আরেক ওপেনার মুরশিদা খাতুন ও অধিনায়ক নিগার। ৯৮ বল খেলে দ্বিতীয় উইকেটে দলের জন্য ১৩৮ রান তুলেন মুরশিদা-নিগার জুটি। দুজনের হাফ সেঞ্চুরিতে ২০ ওভারে ১ উইকেটে ১৫৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

৯টি চারে ৬৪ বলে অপরাজিত ৭৭ রান করেন মুরশিদা। ৪০ বলে অপরাজিত ৫৬ রান করেন নিগার। ইনিংসে ৬টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।

যুক্তরাষ্ট্রকে ১৫৯ রানের টার্গেট দিয়ে দারুণ বোলিং করে বাংলাদেশের বোলাররা। নিয়ন্ত্রিত বোলিংয়ে যুক্তরাষ্ট্রের ব্যাটারদের মারমুখি হতে দেননি তারা। এতে ২০ ওভারে ৩ উইকেটে ১০৩ রান করে ম্যাচ হারে যুক্তরাষ্ট্র। ৮টি চারে ৭১ বলে অপরাজিত ৭৪ রান করেও দলের হার এড়াতে পারেননি অধিনায়ক সিন্ধু শ্রীহার্সা।

বল হাতে বাংলাদেশের সালমা খাতুন ও নাহিদা আকতার ১টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন মুরশিদা। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ১৪ রানে এবং দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ। ফলে ৩ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে তারা। এই গ্রুপ থেকে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয় আয়ারল্যান্ড।

‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে জিম্বাবুয়ে, রানার্সআপ থাইল্যান্ড। আজ প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড। আর দ্বিতীয় সেমিফাইনালে লড়বে বাংলাদেশ-থাইল্যান্ড। দ্বিতীয় সেমির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close