ক্রীড়া ডেস্ক

  ২০ সেপ্টেম্বর, ২০২২

মেসির দারুণ রেকর্ড টপকালেন রোনালদোকে

গত দেড় দশক ধরে রেকর্ড ভাঙা গড়ার খেলায় মজেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকা এবং বার্সেলোনার সাবেক অধিনায়ক একে অপরের কাছে অনেক রেকর্ড হাতছাড়া করেছেন। সে ধারাবাহিকতায় এবার রোনালদোর আরো একটি রেকর্ড নিজের দখলে নিলেন আর্জেন্টিনার তারকা ফরওয়ার্ড।

ফরাসি লিগ ওয়ানে গত রাতে নিজেদের অষ্টম ম্যাচে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির প্রতিপক্ষ ছিল অলিম্পিক লিও। গ্রুপামা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ১-০ গোলের জয় পেয়েছে সফরকারী দল। ক্রিস্টোফে গালতিয়েরের দলের হয়ে জয়সূচক গোলটি করেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি।

সুযোগ নষ্টের ভিড়ে ব্যবধান বাড়াতে পারেনি পিএসজি। এছাড়া পোস্টের নিচে অসামান্য দৃঢ়তা দেখিয়েছেন লিওর গোলরক্ষক অ্যান্থনি লোপেজ। ম্যাচের পঞ্চম মিনিটে মেসির করা গোলেই পরাজয় নিশ্চিত হয়েছে স্বাগতিকদের। সতীর্থ এবং ব্রাজিলের তারকা খেলোয়াড় নেইমার জুনিয়রের বাড়ানো বল থেকে লোপেজকে পরাস্ত করেন সময়ের অন্যতম সেরা ফরওয়ার্ডদের একজন।

এর মাধ্যমে সব প্রতিযোগিতা মিলিয়ে নন পেনাল্টি গোলে রোনালদোকে ছাড়িয়ে গেছেন মেসি। হেড কিংবা শট থেকে ৩৫ বছর বয়সি ফুটবলারের বর্তমান গোলসংখ্যা ৬৭২টি। ৬৭১ গোল করে এতদিন এই তালিকার শীর্ষস্থানটি নিজের দখলে রেখেছিলেন জুভেন্টাসের সাবেক তারকা।

যদিও সর্বোচ্চ গোলদাতাদের তালিকার শীর্ষেই আছেন রোনালদো। সব মিলিয়ে ৮১৬ বার লক্ষ্যভেদ করেছেন পর্তুগিজ অধিনায়ক। ৮০৫ গোল করে দ্বিতীয় স্থানটি দখলে রেখেছেন কিংবদন্তি খেলোয়াড় জোসেফ বাইকান। তিন নম্বরে আছেন মেসি। পিএসজির এই তারকা করেছেন ৭৭৬ গোল। সেরা পাঁচের বাকি দুজন হলেন ব্রাজিলের কিংবদন্তি রোমারিও (৭৭২ গোল) ও পেলে (৭৬৭ গোল)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close