ক্রীড়া প্রতিবেদক

  ২০ সেপ্টেম্বর, ২০২২

গোল্ডেন বুট সাবিনা খাতুনের

সামনে থেকে নেতৃত্ব দিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে প্রথমবার শিরোপা জিতিয়েছেন সাবিনা খাতুন। আসরে সর্বোচ্চ ৮ গোল করে টুর্নামেন্ট সেরা হিসেবে তিনি জিতেছেন গোল্ডেন বুট।

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে সোমবার (১৯ সেপ্টেম্বর) স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশ জিতেছে ৩-১ গোলের ব্যবধানে। এ ম্যাচে সাবিনা কোনো গোলের দেখা না পেলেও করেছেন একটি অ্যাসিস্ট।

আসরের শুরু থেকেই নিজের পায়ের জাদু দেখিয়ে গেছেন বাংলাদেশ অধিনায়ক। আসরের শুরুতে মালদ্বীপকে ৩-০ গোলে উড়িয়ে দেয়ার ম্যাচে জোড়া গোল করেন সাবিনা। এরপর পাকিস্তানের বিপক্ষে তুলে নেন আসরে নিজের প্রথম হ্যাটট্রিক। গ্রুপ পর্বের ওই ম্যাচে পাকিস্তানকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে গ্রুপ ‘এ’র চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখে ছোটনের শিষ্যরা। এ ম্যাচে অবশ্য গোলের দেখা পাননি সাবিনা। তবে গোল করানোয় রেখেছেন ভূমিকা।

সাফের চলতি আসরের প্রথম সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশের মেয়েরা। এ ম্যাচে ৩ গোল করে আসরে নিজের দ্বিতীয় হ্যাটট্রিক তুলে নেন সাবিনা। আর তাতে ৮ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোল স্কোরারের তালিকায় সবাইকে ছাড়িয়ে যান তিনি।

সাবিনার পরে ৪ গোল করে যথাক্রমে দুইয়ে আছেন বাংলাদেশ দলের ফরোয়ার্ড সিরাত জাহান স্বপ্না, ভারতের ফরোয়ার্ড আঞ্জু তামাং ও পাকিস্তানের ফরোয়ার্ড নাদিয়া খান।

সব মিলিয়ে চলতি সাফে সর্বোচ্চ গোলের দেখা পেয়েছে বাংলাদেশ। আসরে পাঁচ ম্যাচে সাবিনা-স্বপ্নারা গোল করেছেন ২৩টি। হজম করেছেন মাত্র একটি গোল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close