ক্রীড়া প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০২২

অর্থ সংকটে ‘এ’ দলের সফর বাতিল

গত মাসে ওয়েস্ট ইন্ডিজ সফর করেছিল বাংলাদেশ ‘এ’ দল। আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তান ‘এ’ দলের বিরুদ্ধে দ্বিপক্ষীয় সিরিজটা প্রায় চূড়ান্তই ছিল। এজন্য প্রস্তুতিও শুরু করেছিলেন মুমিনুল হক, সাদমান ইসলামরা।

কিন্তু শেষ পর্যন্ত এই সিরিজটা হচ্ছে না। অর্থ সংকটের কারণে সিরিজটা বাতিল করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এই মুহূর্তে দুবাইয়ের বুকে বাংলাদেশ ‘এ’ দলকে আতিথ্য দেওয়ার সামর্থ্য নেই তাদের। বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ওদের ফান্ড না থাকায় সিরিজটি স্থগিত করেছে। তারা বলেছে অন্য সময়ে সিরিজটি করতে চায়। নতুন সূচি পেলেই জানিয়ে দেওয়া হবে।’

সিরিজে দুটি চারদিনের ম্যাচ, তিনটি ওয়ানডে খেলার কথা ছিল। এই সিরিজে ‘এ’ দলের সঙ্গে দুবাইয়ে থাকার কথা ছিল রাসেল ডমিঙ্গোর। এখন সিরিজ বাতিল হওয়ায় ডমিঙ্গোকেও ডিসেম্বরের আগে বাংলাদেশে ফিরতে হবে না। নির্বাচকরাও জাতীয় দলের ওয়ানডে, টেস্টের বিশেষজ্ঞ ক্রিকেটারকে আফগানদের বিরুদ্ধে সিরিজে পাঠানোর চিন্তা করেছিলেন। তামিম ইকবাল, মুমিনুল, এনামুল হক বিজয়দের প্রস্তুতির সুযোগ হতো এই সিরিজ। আগামী ডিসেম্বরে ভারতের বিরুদ্ধে হোম সিরিজ রয়েছে বাংলাদেশ দলের। যার প্রস্তুতি হতে পারত দুবাইয়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close