ক্রীড়া ডেস্ক

  ১৮ আগস্ট, ২০২২

লড়াই করে হারল ডাচরা

লক্ষ্যটা বেশ কঠিন ছিল। জিততে হলে নেদারল্যান্ডসকে করতে হতো ৩১৫ রান। কিন্তু এই রান তাড়ায় ভালোই প্রতিরোধ গড়ে তোলে ডাচরা। কিন্তু লড়াই জমিয়েও শেষ পর্যন্ত জয়ের সুফল পায়নি তারা। ডাচদের লড়াই থামিয়ে রটারডামে দারুণ জয় তুলে নিল পাকিস্তান।

পরশু রাতে ফখর জামানের সেঞ্চুরি আর বাবর আজমের ব্যাটে চড়ে নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয়েছে পাকিস্তান। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাবর আজমের দল। সেই সঙ্গে পাকিস্তান পেল পূর্ণ ১০ পয়েন্ট। কারণ এই সিরিজটি হলো আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে লড়াই।

এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান করে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ১০৯ বলে ১২ চার ও এক ছক্কায় ১০৯ রানের ইনিংস খেলেন ফখর জামান। এটি তার ক?্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি । অন্যদিকে অধিনায়ক বাবর উপহার দেন ৭৪ রানের ইনিংস। শেষ দিকে ঝড় তোলেন শাদাব ও অভিষিক্ত আগা সালমান। শাদাব করেন ২৮ বলে ৪৮ রান। আর সালমান করেন ১৬ বলে ২৭ রান। তাতে শক্ত ভিত পেয়ে যায় পাকিস্তান।

এই রান তাড়া করতে নেমে ২৯৮ রানে থামে নেদারল্যান্ডস। মিডল অর্ডারে দারুণ দুটি ইনিংস খেলেন টম কুপার ও স্কট এডওয়ার্ডস। কুপার খেলেন ৫৪ বলে ৬৫ রানের ইনিংস। আর এডওয়ার্ডস খেলেন ৬০ বলে ৭১ রানের ইনিংস। দুজন মিলে লড়াই জমিয়েও শেষ পর্যন্ত দলকে জয় এনে দিতে পারেননি। আজ একই মাঠে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুদল।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান : ৫০ ওভার ৩১৪/৬ (ফখর ১০৯, ইমাম ২, বাবর ৭৪, রিজওয়ান ১৪, খুশদিল ২১, শাদাব ৪৮*, নওয়াজ ৪, সালমান ২৭*; আরিয়ান ৪৪/০, কিংমা ৬১/১, প্রিঙ্গল ৬৫/০, ফন বিব ৮৯/২, ডে লেডে ৪২/২, কুপার ৮/০)।

নেদারল্যান্ডস : ৫০ ওভার ২৯৮/৮ (বিক্রমজিত ৬৫, ও’ডাউড ১, বারেসি ২, ডে লেডে ১৬, কুপার ৬৫, স্কট ৭১*, নিদামানুরু ১৫, ফন বিক ২৮, প্রিঙ্গল ০, আরিয়ান ৬*; রউফ ৬৭/৩, নাসিম ৫১/৩, ওয়াসিম ৫৫/১, নওয়াজ ৩৫/১, শাদাব ৪৭/০, সালমান ২৫/০)।

ফল : পাকিস্তান ১৬ রানে জয়ী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close