ক্রীড়া ডেস্ক

  ১৮ আগস্ট, ২০২২

সতীর্থ থেকে ‘শত্রু’

বায়ার্ন মিউনিখে খেলার সময় রবার্তো লেভানডফস্কি ও ডেভিড আলাবা ফ্রি কিক এবং পেনাল্টি নিয়ে একে অপরকে চ্যালেঞ্জ জানাতেন। সাবেক সতীর্থদের এই লড়াই দীর্ঘদিন উপভোগ করেছেন বাভারিয়ান জায়ান্টদের সমর্থকরা। এবার সদ্য শুরু হওয়া মৌসুম থেকে স্প্যানিশ লা লিগায় এই দুজনের লড়াই উপভোগ করবে সবাই। তবে সেটা চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের ব্যানারে।

বায়ার্ন মিউনিখে একসঙ্গে সাতটি মৌসুম কাটিয়েছেন লেভা ও আলাবা। এই সময় লিগে জার্মানির শীর্ষ ক্লাবটির হয়ে শতভাগ সাফল্য পেয়েছেন এই দুই তারকা খেলোয়াড়। বায়ার্ন মিউনিখের পাট চুকিয়ে অবশেষে গত মৌসুমে রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন অস্ট্রিয়ান ডিফেন্ডার কাম ডিফেন্সিভ মিডফিল্ডার। অন্যদিকে চলমান দলবদলে বার্সেলোনায় পাড়ি জমিয়েছেন পোলিশ স্ট্রাইকার।

২০১০ সাল থেকে বায়ার্ন মিউনিখ ক্যারিয়ার শুরু হয় আলাবার। রিয়াল মাদ্রিদের যোগ দেওয়ার আগে বুন্দেসলিগা জায়ান্টদের হয়ে ১১টি ফ্রি কিক গোল করেছেন ৩০ বছর বয়সি তারকা। এই হিসেবে আলাবার থেকে অনেক পিছিয়ে লেভানডফস্কি। সাবেক ক্লাবের হয়ে পাঁচবার ফ্রি কিক থেকে জালে বল জড়িয়েছেন আক্রমণভাগের এই খেলোয়াড়। ফ্রি কিক সাফল্যে পিছিয়ে থাকার বিষয়টি পেনাল্টি দিয়ে পুষিয়ে দিয়েছেন লেভানডফস্কি। বায়ার্ন মিউনিখের জার্সিতে ৬৪টি স্পট কিক নিয়ে ৫৮ বার লক্ষ্যভেদ করেছেন ৩৩ বছর বয়সি ফুটবলার। বিপরীতে ছয়টি প্রচেষ্টার মধ্যে মাত্র তিনটিকে গোলে রূপ দিতে পেরেছেন আলাবা।

নতুন লিগে এখন পর্যন্ত সাবেক সতীর্থ লেভানডফস্কির চেয়ে এগিয়ে আছেন আলাবা। লা লিগার চলমান মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে গত ১৫ আগস্ট আলমেরিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে অনুষ্ঠিত সে ম্যাচে আলাবার ফ্রি থেকে পাওয়া গোলেই ম্যাচে ফেরে গ্যালাকটিকোরা। অন্যদিকে বার্সেলোনার হয়ে অভিষেক ম্যাচে জালের দেখা পাননি লেভানডফস্কি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close