ক্রীড়া ডেস্ক

  ১৮ আগস্ট, ২০২২

‘পাকিস্তান-ভারত ম্যাচ নিয়ে মাথাব্যথা নেই’

আসন্ন এশিয়া কাপ শুরুর দ্বিতীয় দিনেই অর্থাৎ ২৮ আগস্ট মাঠে গড়াবে বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এবারই প্রথম মুখোমুখি হচ্ছে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। গোটা টুর্নামেন্টেরই মূল আকর্ষণ এই দ্বৈরথ। সম্পর্কের টানাপড়েনে বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রফি কিংবা এশিয়া কাপের মতো বড় বড় ইভেন্ট ছাড়া এখন আর দেখা যায় না এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই। আর তাই এশিয়া কাপের মঞ্চে দেশ দুটির দ্বৈরথ দেখতে অধীর অপেক্ষায় গোটা বিশ্ব।

শেষবার মুখোমুখি লড়াইয়ে ১০ উইকেটে হারে ভারত। বিশ্বকাপে সেটাই পাকিস্তানের বিপক্ষে ভারতের প্রথম হার। এশিয়া কাপের পর এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও মুখোমুখি হবে এই দুই দল। কিন্তু এই দুই দলের লড়াইকে আলাদা করে গুরুত্ব দিচ্ছেন না বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি এশিয়া কাপ হিসেবেই এই প্রতিযোগিতাকে দেখতে চাই। কোনো প্রতিযোগিতাকেই আমি ভারত-পাকিস্তান ম্যাচ হিসেবে দেখি না। নিজে যখন খেলতাম, তখনো এই ম্যাচ আমার কাছে অন্য যেকোনো ম্যাচের মতোই ছিল। আমি সব সময় প্রতিযোগিতা জিততে চাই। ভারত ভালো দল এবং সাম্প্রতিক সময়ে ভালো খেলছে। আশা করি এশিয়া কাপেও ভালো খেলবে।’

এদিকে, অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিংয়ের মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা এশিয়া কাপ যেকোনো টুর্নামেন্টেই ভারতকে টক্কর দেওয়া কঠিন। যেকোনো টিমের চেয়ে তাদের দলের গভীরতা বেশি। আর তাই তিনি মনে করেন, এবারের এশিয়া কাপ ভারতই জিতবে।

এশিয়া কাপে এখনো পর্যন্ত ১৩ বারের দেখায় ৭-৫ ব্যবধানে এগিয়ে ভারত। এবারও ভারত এগিয়ে থাকবে বলে বিশ্বাস পন্টিংয়ের। বলেন, ম্যাচটা হাড্ডাহাড্ডি হবে, তবে শেষ পর্যন্ত ভারত জিতবে। সঙ্গে এটাও বলে রাখলেন, পাকিস্তানও ছেড়ে কথা বলবে না। তারা অবিশ্বাস্য এক ক্রিকেট জাতি। তারকা ক্রিকেটারের ছড়াছড়ি সেখানে।

ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য ক্রিকেট সমর্থকদের মধ্যে ‘তীব্র ক্ষুধা’ রয়েছে বলেও মনে করেন সাবেক এ অজি কিংবদন্তি ব্যাটার। বলেন, ‘সত্যি কথা বলতে দেশ দুটির লড়াই দেখতে মুখিয়ে আমরা।’

এশিয়া কাপে পাকিস্তানের স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতেখার আহমেদ, খুলদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহ নেওয়াজ দাহানি এবং উসমান কাদির।

এশিয়া কাপে ভারতের স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রিশভ পান্ট, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং এবং আভেশ খান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close