ক্রীড়া ডেস্ক

  ১৬ আগস্ট, ২০২২

এশিয়া কাপে ওপেনিং করতে পারেন সাকিব-মুশফিক

বাংলাদেশের এশিয়া কাপের স্কোয়াডে স্বীকৃত ওপেনার হিসেবে আছেন মাত্র দুজন, এনামুল হক বিজয় ও পারভেজ হোসেন ইমন। এর মধ্যে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন বিজয়। আর আন্তর্জাতিক ক্রিকেটে নবাগত ইমন। এই দুজনকেই ওপেনার হিসেবে বিবেচনায় নিতে হচ্ছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টকে। যদি কোনো ওপেনার চোটে পড়েন তখন বিপদে পড়তে হবে বাংলাদেশকে। অবশ্য সে চিন্তাও মাথায় আছে বাংলাদেশ দলের।

টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন বিকল্প ওপেনার হিসেবে মুশফিকুর রহিম, সাকিব আল হাসানসহ আরো বেশ কয়েকজন বিবেচনায় রয়েছেন।

তিনি বলেন, ‘আমাদের এখানে স্বীকৃত ওপেনার বলতে বিজয় অথবা ইমন।

বাকি অনেকেই কিন্তু লোকাল ক্রিকেটে ওপেন করেছে। আফগানিস্তানের যে বোলিং আক্রমণ তাদের বিপক্ষে কাদের ওপেন করাব এটাই চিন্তা করতে হবে। মুশফিক হতে পারে। বলা যায় না এটা সাকিবও হতে পারে। মিরাজও হতে পারে, শেখ মেহেদীও ওপেন করেছে। আমাদের অনেকগুলো অপশন আছে। তবে কম্বিনেশনের জন্য আমরা চিন্তা করব।’

কদিন আগেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। যদিও তিনি টি-টোয়েন্টি খেলেন না আরো এক-দেড় বছর আগে থেকেই। তার অবর্তমানে বেশ কয়েকজন ওপেনারকে খেলালেও তারা নামের প্রতি সুবিচার করতে পারেননি। তাই চিন্তার ভাঁজ পড়েছে টিম ম্যানেজমেন্টের কপালে।

সুজন বলেন, ‘আমাদের ওপেনাররা তো কেউ ভালো করছে না। এটাও মাথায় রাখতে হবে। কিছু ক্ষেত্রে আমাদের অদল-বদল করতে হবে। আমরা বিভিন্ন উইকেটে হয়তো পরিবর্তন করব কোনো কোনো জায়গায়, চিন্তা করব ওরকম। সেটা কে হবে, কে করবে এখনই আমি বলতে চাচ্ছি না।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close