ক্রীড়া প্রতিবেদক

  ১৫ আগস্ট, ২০২২

একাই ঘাম ঝরালেন সাকিব

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। আগামী ২৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়ার সেরা হওয়ার লড়াই। কুড়ি ওভারের আসন্ন টুর্নামেন্ট সামনে রেখে গতকাল অনুশীলন শুরু করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। সঙ্গী হিসেবে কাউকে পাননি দেশসেরা এই ক্রিকেটার। জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি এবং এক দিনের ম্যাচ শেষে ছুটিতে আছেন বাংলাদেশ দলের কোটিং স্টাফ। নিজ নিজ দেশে অবস্থান করছেন রাসেল ডোমিঙ্গো, অ্যালান ডোনাল্ড, জেমি সিডন্সরা। এরা প্রত্যেকে ফিরলেই এশিয়া কাপের অনুশীলন শুরু করবে টিম টাইগার্স। তবে দলের অপেক্ষায় বসে থাকেননি সাকিব।

গতকাল স্থানীয় সময় বেলা ১০টার দিকে হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাজির হন সাকিব। প্রথমে জিম সেশন করেছেন লাল সবুজদের দুই ফরম্যাটের অধিনায়ক। পরবর্তীতে রানিং করতে দেখা গেছে সর্বকালের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে।

সাকিবের আগেভাগেই অনুশীলন শুরু করার যথেষ্ট কারণ আছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের পর থেকেই ক্রিকেটের বাইরে আছেন তারকা অলরাউন্ডার। দল জিম্বাবুয়ে সফরে গেলেও পরিবারের সাথে যুক্তরাষ্ট্রে সময় কাটিয়েছেন তিনি। তাই এশিয়া কাপের আগে নিজেকে ফিট করে তুলতেই একা অনুশীলনের উদ্যোগ নিয়েছেন মাগুরার এই ক্রিকেটার।

এবারের এশিয়া কাপে সাকিবের দিকে বাড়তি নজর থাকবে সবার। কারণ আসন্ন টুর্নামেন্টে এই তারকার কাঁধে নেতৃত্বভার তুলে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। যদিও এই সম্ভাবনা হারিয়ে যেতে বসেছিল বেটউইনার ইস্যুতে। শেষ পর্যন্ত দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার আদেশে সে চুক্তি থেকে সরে আসেন সাকিব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close