ক্রীড়া প্রতিবেদক

  ১২ আগস্ট, ২০২২

এশিয়া কাপের দল ঘোষণা আজ বা কাল

বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করল সাকিব

অনলাইন বেটিং সাইট বেট উইনারের প্রতিষ্ঠান বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে সাকিব আল হাসানের সঙ্গে কোনো সম্পর্ক রাখবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। চুক্তি বাতিল না করলে আসন্ন এশিয়া কাপের দলেও রাখা হবে না সাকিবকে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল গণমাধ্যমে বলেছেন, বেটিং-সংক্রান্ত যেকোনো অনৈতিক কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করা দেশের ক্রিকেটের আইনের বাইরে। এমনকি দেশের আইনেও নিষিদ্ধ। তাই দ্রুত বেট উইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে লিখিত চিঠিতে বিসিবিকে জানানোর কথা বলেছেন পাপন।

‘আমরা তাকে একটি চিঠি দিয়েছি। গতকাল তার চিঠির উত্তর দেওয়া হয়েছিল। শুনেছি, আজ সে জানাবে। আজ জানাক, দেখি তারপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেব। তবে এতটুকু বলে রাখছি, বেটিং-সংক্রান্ত কোনো কিছুর সঙ্গে সম্পর্ক রাখলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনো সম্পর্ক থাকবে না।’ বিসিবি সভাপতির এই কথার কয়েক ঘন্টা পরই আসলো সাকিবের থেকে বার্তা। সাকিব বেটউইনারের সঙ্গে তার চুক্তি বাতিল করেছেন।

যদিও সাকিবকে নিয়ে সিদ্ধান্তে অনড় ছিল বিসিবি। দেশের আইনে অনৈতিক কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির ব্যাপারে জিরো টলারেন্স নীতিতে হাঁটবে বিসিবি। সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের উদাহরণ টেনে পাপন বলেন, ‘সাকিবের স্পন্সর নিয়ে দ্বিতীয় চিন্তা করার কোনো সুযোগ নেই। বিসিবি প্রথম থেকেই যে অবস্থায় যা ছিল এখনো তাই আছে। যখন প্রথমে আমি আসি বিসিবিতে তখনই আমি বলেছিলাম এ ব্যাপারে জিরো টলারেন্স। বিসিবি কোনোভাবেই এটা গ্রহণ করবে না। যে যেভাবেই এটা এক্সপ্লোর করুক। আমাদের কাছে কোনো সুযোগই নেই। যে কারণে তখন আশরাফুলের মতো খেলোয়াড়কেও আমাদের বাদ দিতে হয়েছে।’

সাকিব আল হাসান বর্তমানে টেস্ট দলের নেতৃত্বে রয়েছেন। নেতৃত্ব পাওয়ার সম্ভাবনা রয়েছে টি-টোয়েন্টি দলেরও। কিন্তু বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে টেস্ট দলের নেতৃত্বও হারাতে হবে তাকে।

অন্যদিকে দ্বিতীয় দফায় পিছিয়ে গেছে বাংলাদেশের এশিয়া কাপের দল ঘোষণা। মূলত সাকিব আল হাসানের সঙ্গে সিদ্ধান্তের বনিবনা না হওয়ায় এখন দল ঘোষণা করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি প্রধান নাজমুল হাসান জানিয়েছেন, আজ বা কাল দল ঘোষণা করা হবে। তবে আজই দল ঘোষণার সম্ভাবনা বেশি।

জিম্বাবুয়ে সফরে মাহমুদউল্লাহকে বাদ দিয়ে অধিনায়ক করা হয়েছিল নুরুল হাসান সোহানকে। তবে সিরিজ চলাকালীন চোটে পড়ায় খেলা হবে না এশিয়া কাপে। একই অবস্থা লিটন দাসেরও। এশিয়া কাপের নেতৃত্বের তালিকায় সাকিব আল হাসানের সঙ্গে সোহান, লিটন এবং মাহমুদউল্লাহ রিয়াদকেও রাখা হয়েছে।

দলের নেতৃত্ব নিয়ে পাপন বলেন, ‘পরিস্থিতিটা কেমন হতে পারে সেটা নিয়েই আলোচনা হয়েছে। এখানে আমাদের একটা জিনিস মাথায় রাখতে হয়েছে, আমাদের তামিম তো টি-টোয়েন্টি খেলছে না, লিটন দাস, সোহান (নুরুল হাসান) এবং রাব্বি (ইয়াসির আলী) তিনজনই ইনজুরিতে। এই তিনজনও নেই আমাদের স্কোয়াডে। এশিয়া কাপ খুবই গুরুত্বপূর্ণ। এজন্য দলটা গোছানো একটা ইস্যু।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close