ক্রীড়া ডেস্ক

  ০৮ আগস্ট, ২০২২

মেসির অবিশ্বাস্য গোল

পিএসজির উৎসব

প্রত্যাশিত বড় জয় দিয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানের নতুন মৌসুম শুরু করল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। পরশু রাতে ক্লেরমন্ট ফুটকে তাদেরই মাঠে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে প্যারিসিয়ানরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বড় জয়ের নায়ক দুই বন্ধু লিওনেল মেসি ও নেইমার জুনিয়র। নতুন মৌসুমের শুরুটা এর চেয়ে দারুণভাবে করত পারত না পিএসজি।

পিএসজির পাঁচ গোলের চারটিতেই জড়িয়ে থাকল নেইমারের নাম। ম্যাচের নয় মিনিটে অতিথিদের উদযাপনের প্রথম উপলক্ষ্যটা তিনিই এনে দিয়েছিলেন। পরে ব্রাজিলিয়ান স্ট্রাইকার সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো তিন গোল। ৮০ মিনিটে মেসির প্রথম গোলের উৎস তিনিই। ছয় মিনিট পর আর্জেন্টাইন সুপারস্টার যে গোলটা করলেন সেটা অনেক দিন মনে থাকবে ভক্তদের।

লিয়ান্দ্রো পারদেসের ক্রস থেকে অ্যাক্রোবেটিক শটে ক্লেরমন্টের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মেসি। গত মৌসুমে লিগে গোলের জন্য হাঁসফাঁস করা পিএসজি তারকা এবার অভিযান শুরু করলেন ডাবলসে। এদিন নেইমারের সঙ্গে তার রসায়নটা দারুণভাবেই জমে উঠল। এ যুগলের দুর্দান্ত পারফরম্যান্স বার্সেলোনার সোনালি দিনগুলোর কথা মনে করিয়ে দিল।

অথচ লিগ শুরুর আগে বড়সড় একটা ধাক্কাই খেয়েছিল পিএসজি। চোট নিয়ে প্রথম ম্যাচ থেকে ছিটকে যান দলের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপ্পে। কাল রাতে মেসি-নেইমার জাদু ফরাসি ফরওয়ার্ডের অভাব বুঝতেই দিল না। এমবাপ্পেকে ছাড়াই ম্যাচজুড়ে দাপুটে ফুটবল খেলেছে পিএসজি। প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে যায় তারা। বিরতির পর আরো দুই গোল।

পিএসজির প্রথম গোলেরও নেপথ্য নায়ক মেসি। বন্ধুকে দিয়ে ম্যাচের শুরুতেই গোল করান তিনি। দুই বন্ধুর গোল উৎসবের ফাঁকে জালের ঠিকানা খুঁজে নেন মরোক্কান ডিফেন্ডার আশরাফ হাকিমি। দলের অন্য গোলটা ব্রাজিলিয়ান তারকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close