ক্রীড়া ডেস্ক

  ০৭ আগস্ট, ২০২২

অভিষেকেই রঙিন মানে

বায়ার্নের গোলবন্যা

জার্মান বুন্দেসলিগায় টানা দশমবারের মতো শিরোপা জিতেছে বায়ার্ন মিউনিখ। তবে নতুন মৌসুমটা তাদের জন্য কঠিন হবে বলে মনে করা হচ্ছে। কারণ কিছুদিন আগে দলটি হারিয়েছে সেরা তারকা রবার্ট লেভানডফস্কিকে। তার অনুপস্থিতিতে ক্লাবে বিরাট একটা শূন্যতা তৈরি হয়েছে। লেভার শূন্যস্থানে লিভারপুল থেকে সাদিও মানেকে নিয়ে এসেছে বাভারিয়ানরা।

পরশু রাতে লিগের উদ্বোধনী ম্যাচে গোল করে বায়ার্ন মিউনিখের জার্সিতে অভিষেকটা স্মরণীয় করে রেখেছেন আফ্রিকান তারকা। লেভাকে ছাড়া দলটি খেলতে নেমে রীতিমতো গোল উৎসবে মেতে উঠল।

পরশু রাতে লিগের উদ্বোধনী ম্যাচে ইন্ট্র্যাক্ট ফ্র্যাঙ্কফুর্টকে নিয়ে স্রেফ ছেলেখেলা করল বাভারিয়ানরা। ফ্র্যাঙ্কফুর্টকে তাদেরই মাঠে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে। বায়ার্নম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে গেছে প্রথমভাগেই। এই অর্ধে পাঁচ গোলে এগিয়ে যায় বায়ার্ন মিউনিখ। একে একে গোল করেন জশুয়া কিমিখ, বেনজামিন পাভার্ড, সাদিও মানে, জামাল মুসিয়ালা ও সার্জি জিন্যাব্রি। দ্বিতীয়ার্ধে অবশ্য গোলবন্যায় ভাসতে হয়নি ফ্র্যাঙ্কফুর্টকে। ৬৪ মিনিটে বায়ার্নকে একটি গোল ফিরিয়ে দেন স্বাগতিক ফরওয়ার্ড কোলো মুয়ানি। কিন্তু গোলের স্বস্তি বাতাসে মিশে গেছে।

ম্যাচের ৮৩ মিনিটে ফ্র্যাঙ্কফুর্টের জালে আরো একবার বল জড়ায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিয়ে ব্যক্তিগত ডাবলস পূরণ করেন জার্মান মিডফিল্ডার মুসিয়ালা। তবে গোল না করলেও দুটি অ্যাসিস্ট করে নেপথ্য নায়ক হয়ে থাকলেন দলের অভিজ্ঞ স্ট্রাইকার থমাস মুলার। সতীর্থকে দিয়ে একটি করে গোল করিয়েছেন জিন্যাব্রি ও সানে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close