ক্রীড়া ডেস্ক

  ০৭ আগস্ট, ২০২২

অবশেষে পছন্দের জার্সি পেলেন লেভা

কিছুদিন আগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রাক-মৌসুম প্রীতি ফুটবল ম্যাচ দিয়ে বার্সেলোনার হয়ে অভিষেকে হয়েছে রবার্তো লেভানডফস্কির। অভিষেকে নিজের পছন্দের নয়, ১২ নম্বর জার্সি পরে খেলতে হয়েছে পোলিশ স্ট্রাইকারকে। তবে দীর্ঘ সময় অপেক্ষা করতে হলো না সাবেক বায়ার্ন মিউনিখ তারকার, প্রিয় ৯ নম্বর জার্সি পেয়ে গেলেন লেভানডফস্কি।

চলমান ট্রান্সফার উইন্ডোতে ৫০ মিলিয়ন ইউরোতে (সব শর্তাবলী পূরণ সাপেক্ষে) বায়ার্ন মিউনিখ থেকে লেভানডফস্কিকে দলে টেনেছে বার্সেলোনা। দুই পক্ষের চুক্তি শেষ হবে ২০২৬ সালের মাঝামাঝিতে। কিছুদিন আগে কাতালানদের যুক্তরাষ্ট্র সফরের অংশ ছিলেন তারকা খেলোয়াড়। প্রথম ম্যাচে স্প্যানিশ জায়ান্টদের প্রতিপক্ষ ছিল মেজর লিগ সকার, এমএলএসের ক্লাব ইন্টার মিয়ামি।

যুক্তরাষ্ট্র সফরের প্রথম ম্যাচে লেভানডফস্কিকে সাইড বেঞ্চে বসিয়ে রেখেছিলেন বার্সেলোনার হেড কোচ জাভি হার্নান্দেজ। দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন ক্লাবে প্রথম ম্যাচের স্বাদ পান দুইবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়। মেম্ফিস ডিপেইয়ের দখলে থাকায় সেদিন নয় নম্বর জার্সি পরা হয়নি লেভানডফস্কির। অপেক্ষা ফুরায়নি জুভেন্টাস এবং নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে ম্যাচেও।

৯ নম্বর জার্সি গায়ে মাঠে নামতে খুব বেশি অপেক্ষা করতে হবে না লেভানডফস্কিকে। কারণ জোয়ান গাম্পের ট্রফির ফাইনালে আগামী কাল রাতে বার্সেলোনার প্রতিপক্ষ পুমাস। সবকিছু ঠিক থাকলে সে ম্যাচ দিয়েই প্রিয় জার্সিতে কাতালানদের হয়ে প্রথম ম্যাচে খেলতে পারবেন সময়ের অন্যতম সেরা স্ট্রাইকারদের একজন।

লেভানডফস্কি ৯ নম্বর জার্সি পাচ্ছেন, এমন সম্ভাবনার কথা আগেই শোনা গেছে। কারণ ফরোয়ার্ড বেশি হওয়ায় ডিপেইকে নিয়ে আসন্ন মৌসুমে কোনো পরিকল্পনা নেই জাভির। এজন্য ডাচ তারকাকে বিক্রি করে দিতে প্রস্তুত ব্লুগ্রানাররা। ডিপেইও জোর করে ক্যাম্প ন্যুতে থাকার পক্ষপাতী নন। তবে বার্সেলোনা বোর্ডকে একটা শর্ত জুড়ে দিয়েছেন তিনি।

ইউরোপের শীর্ষ লিগের প্রথম সারির কোনো দলে যেতে চান ডিপেই, যেন নিজেকে নিয়মিত তুলে ধরতে পারেন তিনি। ডিপেইয়ের সে শর্তকে প্রাধান্য দিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে আলোচনা করেছিল বার্সেলোনা। সে আলোচনা আলোর মুখ না দেখায় ২৮ বছর বয়সি খেলোয়াড়ের ভবিষ্যৎ এখনো ঝুলে আছে।

শেষ পর্যন্ত অন্য কোনো ক্লাবে না যেতে পারলে বার্সেলোনায় অবহেলিত হয়েই থাকতে হবে ডিপেইকে। কারণ লেভানডফস্কি, ফেররান তরেস, রাফিনহা, পিয়েরে এমেরিক আউবামেয়াং, আনসু ফাতি, উসমান ডেম্বেলেদের ভিড়ে সাবেক লিও তারকাকে নিয়মিত একাদশে জায়গা দেবেন না জাভি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close