ক্রীড়া ডেস্ক

  ০৭ আগস্ট, ২০২২

ড্র দিয়ে মৌসুম শুরু লিভারপুলের

আগের মৌসুমে এক পয়েন্টের জন্য লিগ শিরোপা জেতা হয়নি লিভারপুলের। সেই কষ্ট ভুলে যাওয়ার মিশনে এবার প্রথম ম্যাচে নেমেই হারতে বসেছিল ইয়ুর্গেন ক্লপের দল। ফুলহামের বিপক্ষে দুইবার পিছিয়ে থেকেও অবশ্য শেষ দিকে মোহামেদ সালাহর গোলে হার এড়িয়েছে লিভারপুল।

গতকাল ইংলিশ প্রিমিয়ার লিগে এবারের আসরের নিজেদের প্রথম ম্যাচে ফুলহামের মাঠে গিয়ে ২-২ গোলে ড্র করেছে লিভারপুল। প্রথমার্ধে দারুণ হেডে ফুলহামকে এগিয়ে দেন আলকজান্ডার মিত্রভিচ। বিরতির পর দারউইন নুনেজ গোল শোধ দিলেও পেনাল্টি থেকে মিত্রভিচের আরেক গোলে ফের এগিয়ে যায় ফুলহাম। শেষ দিকে সালাহ খুঁজে নেন কাঙ্ক্ষিত জালের ঠিকানা। নাটকীয়ভাবে ম্যাচটা অবশ্য জিতেও যেতে পারত অল রেডসরা। যোগ করা সময়ের অন্তিম মুহূর্তে জর্ডান হেন্ডারসনের শট বারে লাগলে পয়েন্ট হারিয়েই লিগ শুরু করতে হয় শিরোপা প্রত্যাশীদের।

ড্র হলেও পুরো ম্যাচে ৬৭ শতাংশ বল দখলে ছিল লিভারপুলের। গোলমুখে নেওয়া ৫টি শটের চারটি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৩৩ শতাংশ বল দখলে রেখে ৩টি শট লক্ষ্যে রাখতে পারে ফুলহাম।

খেলার শুরুর দিকে তেমন সুযোগ তৈরি করতে পারছিল না কোনো দলই। ২৪ মিনিটে বলার মতো একটি সুযোগ পায় ফুলহ্যাম। আন্দ্রেস পেরেইরার ক্রস থেকে জোয়াও পাউলিনহা বক্সের সামনে বল পেয়েছিলেন। তবে সেই বিপদ থেকে লিভারপুলকে বাঁচিয়ে দেন জোয়েল মাতিপ। মিনিট ৮ পরেই অবশ্য উৎসবে মাতে ফুলহাম। কেনি টেটের থেকে উড়ে আসা বল থেকে দারুণ হেডে জালে জড়িয়ে দেন সার্বিয়ান তারকা মিত্রভিচ। গোল খেয়ে আক্রমণের ধার বাড়ায় লিভারপুল। ৩৯ মিনিটে লুইজ ডিয়াজ বল মারেন বাইরে।

বিরতির পর থিয়াগো আলকান্তারাকে তুলে হার্ভে এলিয়ট ও রবার্তো ফিরমিনোকে তুলে নুনেজকে নামান ক্লপ। তাতে বাড়ে আক্রমণের ধার। ৬২ মিনিটে সালাহ ও আলেক্সজান্ডার আর্নল্ডের সঙ্গে মিলে আক্রমণে গিয়ে সুযোগ পেয়েছিলেন নুনেজ। সেই যাত্রায় ফুলহাম বেঁচে গেলেও দুই মিনিট পরই নুনেজ পান গোল।

৬৪ মিনিটে ডান প্রান্ত থেকে সালাহর বক্সে বাড়ানো বল পেয়ে জালে জড়িয়ে দেন উরুগুয়ের ফরোয়ার্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে এটি তার প্রথম গোল। সমতায় ফেরার সুখ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৭১ মিনিটে বক্সের মধ্যে ভ্যান ডাইক মিত্রভিচকে ফেলে দিলে পেনাল্টি পায় ফুলহাম। তা থেকে দলকে ফের এগিয়ে নেন সার্বিয়ান তারকা।

গোল শোধে মরিয়া লিভারপুল এরপর চালাতে থাকে একের পর এক আক্রমণ। ফলও মিলে ৮০ মিনিটে। এবারও অবদান নুনেজের। তার বক্সে বাড়ানো বল পায়ে লাগাতে গিয়ে পুরোটা পারেননি আর্নল্ড। কিন্তু বল পেয়ে যান পাশেই থাকা সালাহ। টোকা মেরে সহজেই জালে জড়িয়ে আনন্দে ভাসেন এই মিসরীয়। নির্ধারিত সময়ের পর যোগ করা ৫ মিনিটের শেষ দিকে জেতার সুযোগ এসেছিল লিভারপুলের। অধিনায়ক হেন্ডারসনের মারা দূরপাল্লার শট গোলরক্ষককে ফাঁকি দিলেও তা বারে লেগে প্রতিহত হয়ে যায়। আগামী ১৫ আগস্ট ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে লিভারপুল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close