ক্রীড়া ডেস্ক

  ০৫ আগস্ট, ২০২২

আট গুণ বেতন বাড়ছে ফোডেনের

ম্যানচেস্টার সিটির ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ফিল ফোডেন। নতুন মৌসুম শুরুর আগে এর পুরস্কার পাচ্ছেন ইংলিশ তরুণ তুর্কি। তার সঙ্গে ২০২৮ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করতে যাচ্ছে সিটিজেনরা। আজ-কালের মধ্যে চুক্তি হতে যাচ্ছে। গতকাল রাতে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এ খবর নিশ্চিত করেছে।

নতুন চুক্তি অনুসারে সিটিতে পারিশ্রমিক আট গুণ বাড়ছে ফোডেনের। ২০১৮ সালে সবশেষ চুক্তি অনুসারে সপ্তাহে ৩০ হাজার পাউন্ড বেতন পেতেন তিনি। নতুন মৌসুম থেকে প্রতি সপ্তাহে দুই লাখ ২৫ হাজার পাউন্ড পাবেন ফোডেন। সিটির এই পুরস্কার অবশ্য বাড়াবাড়ি নয়।

ফোডেনের প্রতিভা এবং পারফরম্যান্স অন্তত তাই বলছে। ইংলিশ প্রিমিয়ার লিগের পরপর দুই মৌসুমে উদীয়মান সেরার মুকুট পরেছেন তিনি। সবশেষ মৌসুমে ৯ গোল করার পাশাপাশি পাঁচটি অ্যাসিস্ট করেছেন ফোডেন। উয়েফা চ্যাম্পিয়নস লিগেও আলো ছড়িয়েছেন ফোডেন।

১১ ম্যাচে তিন গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো দুটি। তার ওপর যথার্থই আস্থা রাখছেন সিটি কোচ পেপ গার্দিওলা। ফোডেনকে বলা হয় এই দশকে তাদের একাডেমি থেকে উঠে আসা সেরা খেলোয়াড়। আট বছর বয়সে সিটিজেনদের একাডেমিতে যোগ দেন ফোডেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close