ক্রীড়া ডেস্ক

  ০৫ আগস্ট, ২০২২

আউবামেয়াংকে চায় চেলসি

বার্সা ছাড়ছেন উমতিতি

আসন্ন মৌসুমের আগেই আক্রমণভাগে দারুণ কিছু খেলোয়াড় দরকার চেলসির। সে লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে পশ্চিম লন্ডনের ক্লাবটি। তাদের সংক্ষিপ্ত তালিকায় আছেন পিয়েরে এমেরিক আউবামেয়াং। তথ্যটি জানিয়েছেন দলবদলের বাজারে বিশ্বস্ত মুখ ফ্যাব্রিজিও রোমানো। অন্যদিকে বার্সেলোনা ছাড়ার খুব কাছে অবস্থান করছেন স্যামুয়েল উমতিতি।

কিছুদিন আগে রোমেলু লুকাকুকে ধারে ইন্টার মিলানে পাঠিয়েছে চেলসি। আরেক তারকা স্ট্রাইকার টিমো ভেরনারকেও হারানোর সম্ভাবনা অনেক বেশি। তাকে পেতে উঠেপড়ে লেগেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এমতাবস্থায় গুরুত্বপূর্ণ পজিশনটিতে বিকল্প খুঁজে বের না করতে পারলে আসন্ন মৌসুমে নড়বড়ে একাদশ নিয়ে প্রতিপক্ষের মোকাবিলা করতে হবে প্রিমিয়ার লিগের শীর্ষ ক্লাবটিকে।

রোমানোর দাবি, এরই মধ্যে আউবামেংয়ের এজেন্টের সঙ্গে আলোচনা করেছে চেলসি কর্তৃপক্ষ। যদিও আর্সেনালের সাবেক তারকার জন্য এখনো বার্সেলোনার কাছে আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পাঠায়নি নীল জার্সিধারীরা।

গানার শিবির ছেড়ে গত জানুয়ারির উইন্ডোতে কাতালান পাড়ায় যোগ দেন আউবামেয়াং। এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে লা লিগার ক্লাবটির হয়ে ২৩ ম্যাচে ১৩ বার জালে বল পাঠিয়েছেন ৩৩ বছর বয়সি ফরওয়ার্ড।

এদিকে, বার্সেলোনায় গত মৌসুমটা দুর্বিষহ কাটিয়েছেন উমতিতি। চোট এবং অফফর্মের কারণে এই সেন্টার ব্যাকের ওপর থেকে মন উঠে গেছে ব্লুগ্রানারদের। এজন্য কিছুদিন ধরেই তাকে বেচে দেওয়ার পরিকল্পনা এঁটেছে বার্সেলোনা বোর্ড। ব্যাটে বলে না মেলায় নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি জায়ান্টরা। তবে এবার ক্যাম্প ন্যুতে সময়টা শেষ হয়ে আসছে উমতিতির। এমনটাই দাবি বেশ কয়েকটি ইউরোপিয়ান গণমাধ্যমের।

সবশেষ মৌসুমে বার্সেলোনার হয়ে মাত্র এক ম্যাচে মাঠে নামতে পেরেছেন উমতিতি। স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ট জানিয়েছে, দলবদল শেষ হওয়ার আগেই সাবেক লিও তারকাকে অলিম্পিয়াকোসের কাছে বেচে দেবে বার্সেলোনা। এজন্য গ্রিসের ক্লাবটির সঙ্গে আলোচনাও অনেক দূর এগিয়ে নিয়েছে কাতালানরা। দলটির সঙ্গে উমতিতির চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ২০২৬ সালের ৩০ জুন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close