ক্রীড়া প্রতিবেদক

  ২৯ জুন, ২০২২

টি-টোয়েন্টিতে ভালো করার চ্যালেঞ্জ

অ্যান্টিগার পর সেন্ট লুসিয়াতেও চতুর্থ দিনেই শেষ হলো টেস্ট। ২-০ তে সিরিজ হারল বাংলাদেশ। হোয়াইটওয়াশ হওয়ার সঙ্গে সঙ্গে শততম টেস্ট হারের লজ্জাও সঙ্গী হলো।

টেস্ট সিরিজ এখন অতীত। সামনেই নতুন চ্যালেঞ্জ। স্বাগতিকদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২ জুলাই। সামনেই এশিয়া কাপ, বিশ্বকাপ। দুই বড় টুর্নামেন্টের বিবেচনায় এই সিরিজটা গুরুত্বপূর্ণ। সিরিজটাও চ্যালেঞ্জিং হবে। ২০১৮ সালে সাকিবের নেতৃত্বেই ২-১ এ টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল বাংলাদেশ।

সাকিব মনে করেন বিশ্বকাপ প্রস্তুতি, এশিয়া কাপে ভালো করার জন্য উইন্ডিজদের বিরুদ্ধে ভালো করতে হবে, ‘এরপর আমরা এশিয়া কাপ খেলব, তারপর বিশ্বকাপ। খুব একটা সময় নেই। সেই হিসেবে সিরিজটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমার মনে হয় ওয়েস্ট ইন্ডিজের মতো দলের সঙ্গে টি-টোয়েন্টি খেলতে পারাটা চ্যালেঞ্জিং হবে।’ সেন্ট লুসিয়া টেস্ট শেষে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান কথাগুলো বলেন।

এশিয়া কাপে বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য, সাকিব এমনটাই মনে করেন, ‘আমরা যদি এখানে ভালো করতে পারি আত্মবিশ্বাসটা কাজে আসবে শ্রীলঙ্কায় এশিয়া কাপে। জানি খুবই কঠিন হবে। ভারত, পাকিস্তান, আফগানিস্তান- এশিয়ার ভেতরে খুব ভালো টি-টোয়েন্টি দল। শ্রীলঙ্কাও এখন নিয়মিত ভালো খেলছে।’

ক্রিকেটের ক্ষুদে ফরম্যাটে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজে দলগত উন্নতির সুযোগ দেখছেন সাকিব, ‘অবশ্যই অনেক জায়গা আছে যেখানে আমাদের উন্নতি করতে হবে। যদি আমরা দলগতভাবে খেলতে পারি, আমি বিশ্বাস করি, এই সিরিজ আমাদের কাজে দেবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশের দুটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ডমিনিকায়, আগামী ২ ও ৩ জুলাই। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি গায়ানাতে, ৭ জুলাই। এরপর গায়ানাতেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

এশিয়া কাপের আগে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল। সেখানে রয়েছে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close