ক্রীড়া ডেস্ক

  ২৮ জুন, ২০২২

রোনালদো বিক্রির জন্য নয়

চ্যাম্পিয়নস লিগে জায়গা হারানোর পর থেকে গুঞ্জন ক্রিশ্চিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়বেন। ইতালিয়ান দৈনিক লা রিপাবলিকা তো জোর দিয়েই লিখেছে, গ্রীষ্মেই নতুন ঠিকানা খুঁজছেন পর্তুগিজ মহারাজ। তাকে পেতে মুখিয়ে পর্তুগালের চেলসি, স্পোর্টিং সিপি ও ইতালিয়ান ক্লাব রোমা।

এমন খবরও হয়েছে, ম্যানইউর সঙ্গে ফুটবলার বিনিময়ের কথা ভাবছে বায়ার্ন মিউনিখ। রবার্ট লেভানডভস্কির পরিবর্তে তারা রোনালদোকে দলে টানার জন্য মুখিয়ে আছে।

সিআর সেভেনের এজেন্ট মেন্ডিস পর্তুগালে চেলসির নতুন মালিক টড বোয়েলির সঙ্গে সাক্ষাৎ করেছেন। গত সপ্তাহের সেই আলোচনার মূল বিষয় ছিল মহাতারকাকে ব্লুজ ডেরায় পাঠানো।

রোনালদোকে নিয়ে যেসব ক্লাবের এমন আগ্রহ রয়েছে, এবার তাদের প্রত্যাশায় রীতিমতো জল ঢেলে দিলো ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ জায়ান্টরা সিআর সেভেনকে সাফ জানিয়ে দিয়েছে, এই গ্রীষ্ম মৌসুমে ট্রান্সফার মার্কেটে তিনি বিক্রির জন্য উন্মুক্ত নন।

রেড ডেভিলদের ঘনিষ্ঠ সূত্রগুলোর দাবি, আগামী মৌসুমে ৩৭ বয়সি ফরওয়ার্ড ওল্ড ট্রাফোর্ডেই থাকবেন, এমন প্রত্যাশা ইউনাইটেডের। রোনালদোর সঙ্গে আরো এক বছরের চুক্তি বাকি ইউনাইটেডের। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ গোল করেছিলেন তিনি। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে ষষ্ঠ স্থানে থেকে মৌসুম শেষ করে ইউনাইটেড, আসছে মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা হারিয়েছে। রোনালদো ক্যারিয়ারের শেষলগ্নে আছেন। বাকি বছরগুলো চ্যাম্পিয়নস লিগে খেলতে আগ্রহী তিনি। চলতি দলবদলে এখনো পর্যন্ত ট্রান্সফার মার্কেটে বড় কোনো দাও মারতে পারেনি ইউনাইটেড, তাতে দল পুনর্গঠনের ব্যাপারে ক্লাবটির উচ্চাকাক্সক্ষা নিয়ে রোনালদোর মনে সন্দেহ জেগেছে বলেও খবর হয়েছে। নতুন কোচ এরিক টেন হাগ পরশু ক্যারিংটনে প্রাক-মৌসুম প্রশিক্ষণের প্রথম দিন পার করবেন। আগামী মৌসুমে রোনালদোকে স্কোয়াডে রাখার বিষয়ে ইতিবাচক তিনি। বেনফিকা থেকে ডারউইন নুনেজকে দলে টানার চেষ্টা করেছিল ইউনাইটেড। শেষ পর্যন্ত লিভারপুল বাজি জেতে। তাতে পরিকল্পনা পাল্টে দলটি একাধিক ফরওয়ার্ড টানার ছক কষছে ওল্ড ট্রাফোর্ডে। ফ্রেঙ্কি ডি ইয়াংকে বার্সা থেকে টানার আগ্রহের কথা জানিয়েছেন এরিক টেন হাগ। আয়াক্স উইঙ্গার অ্যান্টনির দিকেও তার নজর।

হার্টের অসুখ জয় করে বিশ্ব ফুটবলে পুনরুত্থানের নায়ক বনে যাওয়া ডেনিশ মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন পুরোনো ক্লাব টটেনহ্যাম হটস্পারে ফিরতে চেয়েছিলেন। টটেনহ্যাম সাড়া না দেওয়ায় ব্রেন্টফোর্ড থেকে তাকে পাওয়ার আশা বুনছেন এরিক টেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close