ক্রীড়া ডেস্ক

  ২৮ জুন, ২০২২

আন্তর্জাতিক ক্রিকেটে ইতি টানছেন

এ সপ্তাহেই অবসর নিচ্ছেন মরগান

বেশ কিছু দিন ধরে জাতীয় দলে নিজের জায়গা ধরে রাখাই কঠিন হয়ে গেছে ইয়ন মরগানের জন্য। বাজে ফর্ম এবং ফিটনেসের জন্য নিয়মিত সমালোচকদের কথা শুনতে হচ্ছে এই তারকা ক্রিকেটারকে। এমন দুঃসময়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে যাচ্ছেন মরগান। তথ্যটি জানাচ্ছে ইংল্যান্ডের প্রথম সারির গণমাধ্যম দ্য গার্ডিয়ান।

গার্ডিয়ানের দাবি, চলতি সপ্তাহেই অবসরের ঘোষণা দেবেন মরগান। জাতীয় দায়িত্বকে ইস্তফা জানানোর পর বাঁহাতি এই ব্যাটসম্যান ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন কি না এ বিষয়ে এখনো কিছু জানা যায়নি। অধিনায়ক হিসেবে তার স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে এগিয়ে আছেন তারকা ব্যাটার জস বাটলার এবং অলরাউন্ডার মঈন আলী।

সম্প্রতি নেদারল্যান্ডস সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিকদের ধবলধোলাই করেছে ইংল্যান্ড। ডাচ্দের মাটিতে রেকর্ড গড়ে রানের ফুলঝুরি ছুটিয়েছেন সফরকারী দলের ব্যাটসম্যানরা। তবে বিপরীত চরিত্রে দেখা গেছে মরগানকে। প্রথম দুটি এক দিনের ম্যাচে খুলতে পারেননি রানের খাতা। এরপর কুঁচকির চোটের কারণে শেষ ম্যাচে থেকে ছিটকে যান ৩৫ বছর বয়সি অভিজ্ঞ ক্রিকেটার।

জাতীয় দলের জন্য বোঝা হয়ে থাকতে চান না, মরগান সেটা জানিয়েছেন আরো আগে। নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ শুরু হওয়ার আগে এক সাক্ষাৎকারে ইংলিশ দলপতি বলেছিলেন, ‘যখন মনে হবে আমি দলে জন্য সেরাটা দিতে ব্যর্থ হচ্ছি, দলের জন্য কিছুই করতে পারছি না, তখন নিজে থেকেই সরে দাঁড়াব।’

২০০৬ সালে আয়ারল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন মরগান। এরপর জাতীয়তা বদলে ২০০৯ সালের ৫ জুন নেদারল্যান্ডসের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে ইংল্যান্ড দলের অংশ নেন। এখন পর্যন্ত ইংলিশদের জার্সিতে খেলেছেন ২২৫ ওয়ানডে এবং ১১৫টি কুড়ি ওভারের ম্যাচ। দুই ফরম্যাট মিলিয়ে করেছেন ৯ হাজারের বেশি রান। দেশের হয়ে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ জেতা ক্যারিয়ারে সবচেয়ে বড় অর্জন এই ক্রিকেটারের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close