ক্রীড়া প্রতিবেদক

  ২৮ জুন, ২০২২

ব্যাটিং দুর্দশায় বাংলাদেশ

টেস্ট খেলার মানসিকতা, স্কিল, টেম্পারমেন্টের অভাব সুস্পষ্ট। দেশে কিংবা দেশের বাইরে তাই সাদা পোশাকে বাংলাদেশের ক্রিকেটারদের সংগ্রাম, ব্যর্থতার পর্ব ক্রমেই দীর্ঘায়িত হচ্ছে। অ্যান্টিগার পর সেন্ট লুসিয়া টেস্টেও হারের নিয়তি বাংলাদেশের সঙ্গী হচ্ছে।

চমৎকার বোলিংয়ে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়েছিলেন খালেদণ্ডমিরাজরা। কিন্তু ব্যাটাররা পারেননি হাল ধরতে। টেস্ট ক্রিকেটে আরেকবার ব্যাটিং দুর্দশার করুণ চিত্র দেখালেন বাংলাদেশের ব্যাটাররা। তাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টেও বড় হারের অপেক্ষায় বাংলাদেশ।

সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিন শেষে ছয় উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১৩২ রান। দিন শেষে উইকেটে অপরাজিত মেহেদী হাসান মিরাজ। তার সঙ্গে ১৬ রানে অপরাজিত নুরুল হাসান সোহান। ওয়েস্ট ইন্ডিজের লিড থেকে ৪২ রানে পিছিয়ে থেকে টেস্টের চতুর্থ দিন শুরু করেছে বাংলাদেশ।

রবিবার দিনের দ্বিতীয় সেশনে প্রথম ইনিংসে ৪০৮ রানে থেমেছে ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ করা কাইল মেয়ার্স খেলেছেন ২০৮ বলে ১৪৬ রানের ইনিংস। ১৭৬ রানের লিড পায় ব্র্যাথওয়েটের দল।

এই ১৭৬ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। বরাবরের মতো ব্যর্থ হয় বাংলাদেশের টপঅর্ডার। দলীয় ৩২ রানের মধ্যেই একে একে বিদায় নেন তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয় ও এনামুল হক বিজয়।

২২ রানের মধ্যে দুই ওপেনারকে বিদায় করেন কেমার রোচ। ক্যারিবীয় বোলারের অফ স্টাম্পের বেশ বাইরের বল মোকাবিলা করতে গিয়ে কট বিহাইন্ড হন তামিম (৪)। এরপর সিøপে ক্যাচ দিয়ে ফেরেন জয় (১৩)। উইকেটে এসে থিতু হতে পারলেন না বিজয়ও। সেই রোচের বলে তিনিও কাটা পড়েন। বিজয়কে এলবির ফাঁদে ফেলেন রোচ।

দলের বিপদে হাল ধরতে পারেননি লিটন দাসও। আশা জাগিয়ে এলবির ফাঁদে পড়ে তিনিও বিদায় নেন। ১৯ রান করেন ডানহাতি এই ব্যাটার। এরপর কিছুক্ষণ চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন নাজমুল শান্ত ও সাকিব আল হাসানের জুটি। ৪৭ রানের এই জুটি ভাঙেন রোচ। ৪২ রান করে ফেরেন শান্ত। এরপর বিদায় নেন অধিনায়ক সাকিব আল হাসানও। ছয় উইকেট হারানোর পর দিনের বাকি অংশ নুরুলকে নিয়ে কাটিয়ে দেন মেহেদী হাসান মিরাজ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close