ক্রীড়া প্রতিবেদক

  ২৫ জুন, ২০২২

মাহমুদুল্লাহর সাফ কথা লক্ষ্য সিরিজ জয়

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজটা ভালো কাটছে না বাংলাদেশ দলের। টেস্টে যেমনই হোক সীমিত ওভারের দুই ফরম্যাটে উইন্ডিজদের সিরিজ হারাতে চায় টাইগাররা। আগামী ২ জুলাই ডমিনিকায় অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। একই ভেন্যুতে দ্বিতীয় টি-টোয়েন্টি ও গায়ানায় তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। পরে দুই দল গায়ানায় তিনটি ওয়ানডেও খেলবে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের টার্গেট সিরিজ জয়। গতকাল বিমানবন্দরে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেছেন, সিরিজ জয়ই তার মূল টার্গেট।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে গতকাল দেশ ছেড়েছেন ৫ ক্রিকেটার। মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান ও মুনিম শাহরিয়ার বিমানে চড়েছেন। বাকি রইলেন শুধু পেসার তাসকিন আহমেদ। জানা গেছে, আজ সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটের ফ্লাইটে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে বিমানে চড়বেন ডানহাতি এ ফাস্ট বোলার।

দেশত্যাগের আগে বিমানবন্দরে মাহমুদউল্লাহ রিয়াদ সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশের টার্গেট সিরিজ জয়। ইনশাআল্লাহ আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব। এই মুহূর্তে আমাদের টিমের ব্যালেন্স খুব ভালো। ভালো একটা সিরিজ হবে।’

২০১৮ সালেও ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই টেস্টে হেরেছিল বাংলাদেশ দল। পরে মাশরাফি ও সাকিবের নেতৃত্বে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকদের হারিয়েছিল বাংলাদেশ। চার বছর আগের সেই সুখস্মৃতি এবারও ফিরিয়ে আনতে চান মাহমুদউল্লাহ।

তিনি বলেছেন, ‘তারা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খুব ভালো দল। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। ওদের কন্ডিশনে খেলা, অবশ্যই একটা চ্যালেঞ্জ থাকবে। কিন্তু শেষবার যখন গিয়েছি, ভালো ক্রিকেট খেলে সিরিজ জিতেছি। ইনশাআল্লাহ এবারও চেষ্টা করব সিরিজ জেতার।’

এদিকে, ইনজুরির কারণে সফরের দল থেকে ছিটকে গেছেন ইয়াসির আলী, শহীদুল ইসলাম ও সাইফউদ্দিন। তাই বাংলাদেশের টি-টোয়েন্টি দলটা ১৪ জনে পরিণত হয়েছে। এখন স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও ফাস্ট বোলার তাসকিনকে এ ফরম্যাটের দলে অন্তর্ভুক্ত করা হবে।

যদিও বিসিবি এখন পর্যন্ত এ সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। তবে বিমানবন্দরে মাহমুদউল্লার কথায় স্পষ্ট, মিরাজ টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন। অধিনায়ক রিয়াদ বলেন, ‘আমার মনে হয় মিরাজ ডিজার্ভ করে। ও খুব ভালো পারফর্ম করছে। শেষ বিপিএলেও ভালো করেছে। আমি খুব খুশি ও স্কোয়াডে আছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close