ক্রীড়া প্রতিবেদক

  ২৪ জুন, ২০২২

রোচের হুমকি

বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে ২০০৯ সালে খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে অভিষেক কেমার রোচের। ক্যারিবিয়ান এই ফাস্ট বোলারের ১৩ বছরের ক্যারিয়ারে অন্যতম প্রিয় প্রতিপক্ষ বাংলাদেশ। ২০১২ সালে শেষ টি-টোয়েন্টি ম্যাচটা খেলেছেন বাংলাদেশের বিরুদ্ধে মিরপুরে। ওয়ানডেতে অনিয়মিত হলেও উইন্ডিজদের হয়ে নিয়মিত টেস্ট খেলছেন রোচ।

ডানহাতি এ ফাস্ট বোলার সর্বশেষ অ্যান্টিগা টেস্টেও বাংলাদেশকে ভুগিয়েছেন। ৭ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। প্রথম ইনিংসে ২টি, দ্বিতীয় ইনিংসে ৫টি উইকেট নিয়েছেন তিনি। এবার সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্টের আগে বাংলাদেশের ব্যাটসম্যানদের হুমকি দিয়ে রাখলেন রোচ। বলেছেন, ড্যারেন স্যামি স্টেডিয়ামের উইকেট ক্যারিবিয়ানের অন্যতম সেরা। এখানে পেসাররা অনেক সাহায্য পাবেন।

সেন্ট লুসিয়ায় পরশু সংবাদ সম্মেলনে তামিমণ্ডসাকিবদের জন্য ভীতিকর বার্তা দিয়ে রোচ বলেন, ‘এটা ওয়েস্ট ইন্ডিজের অন্যতম সেরা উইকেট। পেসারদের জন্য অনেক কিছু আছে এখানে। আমি এখনো উইকেটে যাইনি, তাই জানি না। তবে সাধারণত এটা ক্যারিবিয়ানে পেসারদের জন্য অন্যতম সেরা উইকেট।’

সিরিজের দ্বিতীয় টেস্টে একটি মাইলফলকের দামনে দাঁড়িয়ে রোচ। ৩৩ বছর বয়সি এ পেসারের ঝুলিতে এখন ২৪৯ উইকেট। আর ১ উইকেট পেলেই ক্যারিবীয় কিংবদন্তি মাইকেল হোল্ডিংকে টপকে যাবেন তিনি।

টেস্টে ২৫০ উইকেটের লক্ষ্য নিয়েই সেন্ট লুসিয়ায় খেলতে নামবেন রোচ। তিনি বলেন, ‘লক্ষ্য অবশ্যই ২৫০ পার হওয়া। আশা করি একটা উইকেট পেয়ে যাব আগামী ম্যাচে। এরপর আমার শরীরকে ঠিক করা ৩০০ উইকেটের জন্য। সেটা আমার, দল ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্য আদর্শ হবে। এটা অবশ্যই তালিকায় আছে।

ক্যারিবিয়ানদের ইতিহাসে টেস্টে ষষ্ঠ সর্বোচ্চ উইকেটের মালিক এখন রোচ। ২৪৯ উইকেট নিয়ে হোল্ডিংয়ের পাশেই আছেন তিনি। ১৩২ ম্যাচে ৫১৯ উইকেট নিয়ে এ তালিকার শীর্ষে বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। ৯৮ টেস্টে ৪০৫ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে ওয়ালশের পার্টনার কার্টলি অ্যামব্রোস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close