ক্রীড়া ডেস্ক

  ২৩ জুন, ২০২২

ব্যাটসম্যানদের ঘাড়ে দায় চাপাচ্ছেন অ্যারন ফিঞ্চ

চতুর্থ ওয়ানডেতে শ্রীলঙ্কার দেওয়া মাঝারি মানের লক্ষ্যে পৌঁছাতে পারেনি অস্ট্রেলিয়া। হেরে যাওয়ায় এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খুইয়েছে ক্যাঙ্গারু স্কোয়াড। এ জন্য দলের ব্যাটসম্যানদের ঘাড়ে দায় চাপাচ্ছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

প্রথম ওয়ানডে জিতে সিরিজ শুরু করেছিল অস্ট্রেলিয়া। এরপর টানা দুই জয় তুলে নিয়ে লড়াই জমিয়ে তোলে শ্রীলঙ্কা। এবার স্বাগতিকরা আরো একটি জয়ের দেখা পাওয়ায় পঞ্চম এবং শেষ একদিনের ম্যাচটি রূপ নিয়েছে শুধু আনুষ্ঠানিকতায়।

অনেক নাটকীয়তার পর চতুর্থ ওয়ানডেতে ৪ রানের জয় পেয়েছে শ্রীলঙ্কা। রানাসিংহে প্রেমাদাসা ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাট করে ২৫৮ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে বেশিরভাগ সময় ম্যাচের নিয়ন্ত্রণ ছিল স্বাগতিকদের হাতে। শেষ ওভারে ১৯ রানের সমীকরণ মেলাতে পারেনি সফরকারীরা। দাসুন শানাকার করা সে ওভারে ১৪ রানের বেশি নিতে পারেনি অজিরা।

গুরুত্বপূর্ণ সময়ে উইকেট না হারালে শ্রীলঙ্কাকে হারানো যেত বলে মনে করছেন ফিঞ্চ। ম্যাচ শেষে অতিথি দলপতি বলেন, ‘আমাদের জন্য লক্ষ্যটা মামুলিই ছিল। জয়ের খুব কাছাকাছি চলেও গিয়েছিলাম। বেশিরভাগ সময় রান রেটের দিক থেকে নিয়ন্ত্রণ ছিল আমাদের হাতে। কখনোই নিয়ন্ত্রণের বাইরে যাইনি। ভুল সময়ে উইকেট হারিয়ে সহজ সুযোগ নষ্ট করেছি।’

‘শ্রীলঙ্কার বিপক্ষে আমরা আগের কয়েকটা ম্যাচের মতোই খেলেছি। যে সময় আমাদের বড় একটি জুটির দরকার ছিল ঠিক তখনই আমরা উইকেট হারিয়েছি। আমরা জানি, ভালোমানের স্পিনারদের সামনে এমন কন্ডিশনে শুরু করা কতটা কঠিন। আসল কথা হলো, আমাদের দেওয়া ছোট ছোট সুযোগগুলো প্রতিপক্ষ দল খুব ভালোভাবে কাজে লাগিয়েছে।’ যোগ করেন ফিঞ্চ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close