ক্রীড়া ডেস্ক

  ২২ জুন, ২০২২

রোচের লক্ষ্য ৩০০ উইকেট

প্রতিপক্ষ ব্যাটসম্যানদের জন্য রীতিমতো দুঃস্বপ্ন কেমার রোচ। বিশেষ করে সাদা পোশাকের ক্রিকেটে একটু বেশিই কার্যকরী এই ক্রিকেটার। প্রায় একাই দলকে জিতিয়েছেন বেশকিছু ম্যাচ। ডানহাতি এই গতি তারকা বলছেন, এই ফরম্যাটে ৩০০ উইকেটের ক্লাবে নিজের নাম লেখাতে চান তিনি।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার চলমান টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছিলেন রোচ। সেটা ছিল ৩৩ বছর বয়সি ক্রিকেটারের ক্যারিয়ারে ৭২তম টেস্ট। সবমিলিয়ে ১৩০ ইনিংস বল করে ঝুলিতে ২৪৯ উইকেট পুরেছেন বার্বাডোজে জন্ম নেওয়া রোচ। আরো অন্তত দুই থেকে তিন বছর টেস্ট ক্রিকেট চালিয়ে যেতে চান রোচ। এমনটা হলে এই ফরম্যাটে ৩০০ উইকেট অর্জনে তেমন বেগ পেতে হবে না তাকে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে টেস্টে এই মাইলফলক স্পর্শ করেছেন চারজন বোলার। এরা হলেন কোর্টনি ওয়ালশ, স্যার কার্টলি অ্যামব্রোস, ম্যালকম মার্শাল ও ল্যান্স গিবস। সবার ওপরে আছেন ওয়ালশ। ৫১৯ উইকেট নিয়ে ক্যারিয়ার শেষ করেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক বোলিং কোচ এবং কিংবদন্তি পেসার।

সংবাদমাধ্যমকে রোচ বলেন, ‘টেস্ট ক্রিকেটে আমি নিজের নামের পাশে ৩০০ উইকেট দেখতে চাই। বর্তমানে আমার নামের পাশে ২৪৯ উইকেট আছে। আরো দুই থেকে তিন বছর এই ফরম্যাটে খেলার ইচ্ছা আছে। সবসময় পরিসংখ্যান নিয়ে ভাবি। নিজের পরিসংখ্যান দেখতে ভালোবাসি।

আমি প্রতি রাতেই আমার পরিসংখ্যান দেখি। ম্যাচ খেলা না হলেও পরিসংখ্যানে চোখ বুলাই। কিংবদন্তিদের কাতারে নিজেকে দেখতে পারলে ভালোই লাগবে। যেভাবে ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছি তাতে আমি গর্ববোধ করি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close