ক্রীড়া ডেস্ক

  ২১ জুন, ২০২২

পিএসজির কোচ হতে আগ্রহী নন জিদান!

মাওরিসিও পচেত্তিনোকে সরিয়ে জিনেদিন জিদানকে নিজেদের হেড কোচের দায়িত্ব দিতে অনেক দিন ধরেই চেষ্টা চালিয়ে আসছে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি। এই মিশনে এখন পর্যন্ত সফল হতে পারেনি ফরাসি জায়ান্টরা। ফ্রান্সের খেলাধুলাভিত্তিক প্রচারমাধ্যম আরএমসি স্পোর্টের দাবি, আপাতত পিএসজির কোচ হতে আগ্রহী নন জিদান।

আসন্ন কাতার বিশ্বকাপ শেষে ফ্রান্স জাতীয় দলের দায়িত্ব ছাড়বেন দিদিয়ের দেশম। প্রতিবেদনে আরএমসি স্পোর্ট জানিয়েছে, এরপর নিজ দেশের হেড কোচের ভূমিকায় অবতীর্ণ হবেন জিদান। এজন্য নাকি লিগ ওয়ানের শীর্ষ দল পিএসজির দেওয়া প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন এই কিংবদন্তি ফুটবলার।

যদিও জিদান নিজের ভবিষ্যৎ সম্পর্কে কোনো ধারণা দেননি। গণমাধ্যমকে তিনি বলেন, ‘একজন কোচ হিসেবে কি এখনো আমার কিছু দেওয়ার আছে? হ্যাঁ অবশ্যই। কম কিংবা বেশি, যতটুকুই দিতে পারি, আমি কোচিং চালিয়ে যেতে চাই। এই পেশাটার প্রতি আমার আলাদা মায়া জন্ম নিয়েছে।’ পিএসজি ছাড়ার খুব কাছাকাছি অবস্থান করছেন পচেত্তিনো। বিভিন্ন ইউরোপিয়ান সংবাদমাধ্যমের দাবি, জিদানকে সাবেক আর্জেন্টাইন ফুটবলারের স্থলাভিষিক্ত করতে না পেরে এবার অন্য পথে পা বাড়িয়েছে পিএসজি। স্বদেশি ক্লাব নিঁসের ম্যানেজার ক্রিস্টোফে গালতিয়েরের দিকে নজর দিয়েছে ক্লাবটি। লিলকে লিগ ওয়ানের শিরোপা জিতিয়ে গত গ্রীষ্মে নিঁসের সাথে গাঁটছাড়া বাঁধেন এই কোচ। গালতিয়েরের সাথে নিঁসের চুক্তি হয়েছে তিন বছরের। সেটা শেষ হবে ২০২৪ সালের মাঝামাঝিতে। তার আগে চলতি গ্রীষ্মে পিএসজির চাওয়ায় নিজেদের হট সিট খালি করতে রাজি আছে লিগ ওয়ানের দ্বিতীয় সারির ক্লাবটি। এজন্য ৮ থেকে ১০ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিতে হতে পারে পিএসজিকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close