ক্রীড়া ডেস্ক

  ১৯ জুন, ২০২২

রিয়ালে আরো দুই বছর বেনজেমা

২০০৯ সালে থেকেই রিয়াল মাদ্রিদের ঘানি টানছেন করিম বেনজেমা। গত মৌসুমে তো অতিমানবীয় পারফরম্যান্স করেছেন ফরাসি স্ট্রাইকার। জিতেছেন স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা। তার পারফরম্যান্সে বেশ খুশি রিয়াল মাদ্রিদ। পুরস্কার হিসেবে বেনজেমাকে বাড়তি এক মৌসুমের জন্য রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্প্যানিশ ক্লাবটি।

বেনজেমার সঙ্গে রিয়ালের চুক্তি আছে আগামী বছরের জুন পর্যন্ত। তার সঙ্গে আরো এক বছরের চুক্তির প্রস্তুতি নিচ্ছে লস ব্লাঙ্কোসরা। নতুন চুক্তি অনুসারে ২০২৪ সালের মাঝামাঝি পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতে থাকবেন ফরাসি ফরওয়ার্ড। যেকোনো মুহূর্তে নতুন চুক্তি হতে পারে। পরশু রাতে এক প্রতিবেদনে খবরটি নিশ্চিত করেছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা।

বেনজেমার ওপর চাপ কমাতে নতুন মৌসুম থেকে কিলিয়ান এমবাপ্পেকে দলে টানার জন্য সব রকম চেষ্টা করেছে রিয়াল মাদ্রিদ। কিন্তু তাদের হতাশ করে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ফরাসি সেনসেশন। কাতার ও ফ্রান্স প্রেসিডেন্টের চাপের কারণেই রিয়ালে আসতে পারেননি এমবাপ্পে। পিএসজির সঙ্গে তিন বছরের নতুন চুক্তি হয়েছে তার।

ফলে বেনজেমার ওপরই ভরসা রাখতে হচ্ছে রিয়ালকে। সঙ্গে ভিনিচিয়াস জুনিয়র তো আছেনই। এ ছাড়া রদ্রিগোর মতো ম্যাচের ভাগ্য গড়ে দেওয়ার মতো ফরওয়ার্ড আছেন রিয়ালে। এই ত্রিফলার দুরন্ত পারফরম্যান্সের ওপর দাঁড়িয়ে গত মাসের শেষ দিকে চ্যাম্পিয়নস লিগে রেকর্ড সর্বোচ্চ ১৪তম শিরোপা জেতে দলটি। ইউরোপ সেরার রাজত্ব ধরে রাখতে নতুন মৌসুমে রিয়ালে যোগ দিচ্ছেন আরো কজন।

তবে রিয়াল মাদ্রিদ প্রধান কোচ কার্লো আনচেলত্তির পরিকল্পনার মূল অংশ হয়ে থাকবেন বেনজেমাই। নতুন চুক্তি অনুসারে ফরাসি স্ট্রাইকারের রিলিজ ক্লজের পরিমাণ বাড়িয়ে ১৫০ মিলিয়ন ইউরো করার সিদ্ধান্ত নিয়েছে লা লিগা ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। নতুন চুক্তিতে অবশ্য কোনো পক্ষই তাড়াহুড়া করছে না। ধীরে সুস্থে এগোচ্ছে তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close