ক্রীড়া ডেস্ক

  ২৫ মে, ২০২২

ইপিএলের সেরা একাদশে নেই রোনালদো

শেষ রাউন্ডের লড়াইয়ে ম্যানচেস্টার সিটির শিরোপা জেতার মধ্য দিয়ে পর্দা নেমেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২১-২২ মৌসুম। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই টুর্নামেন্টের সেরা একাদশ বেছে নিয়েছে গোলডটকম। ফুটবলভিত্তিক প্রচারমাধ্যমটির একাদশে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফরওয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোর। ছয় নম্বরে থেকে প্রিমিয়ার লিগের আসর শেষ করেছে ম্যানইউ। ৩৮তম রাউন্ডে গত ২২ মে ক্রিস্টাল প্যালেসের কাছে ১-০ ব্যবধানে হেরেছে রেডডেভিলরা। দল বাজে সময়ের মধ্য দিয়ে গেলেও আপন আলোয় উজ্জ্বল ছিলেন রোনালদো। জুভেন্টাস ছেড়ে দ্বিতীয় দফায় ইংল্যান্ড জায়ান্ট শিবিরে যোগ দিয়ে সদ্য সমাপ্ত মৌসুমে করেছেন ১৮ গোল।

সেরা গোলদাতার তালিকায় তিন নম্বরে আছেন পর্তুগিজ অধিনায়ক এবং জুভেন্টাসের সাবেক তারকা খেলোয়াড় রোনালদো। সমান ২৩টি করে গোল করেছেন মোহাম্মদ সালাহ এবং সন হিউয়েং মিন। যৌথভাবে গোল্ডেন বুট জিতেছেন লিভারপুল এবং টটেনহাম হটস্পারের এই দুই ফরওয়ার্ড। এই দুজনই আছেন সেরা একাদশে।

প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার উঠেছে কেভিন ডি ব্রুইনের হাতে। ম্যানচেস্টার সিটিকে টানা দ্বিতীয় লিগ শিরোপা জেতাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বেলজিয়ান তারকা। জালে বল পাঠিয়েছেন ১৫ বার। এ ছাড়া সতীর্থের দিয়ে সাত গোলে অ্যাসিস্ট করিয়েছেন মাঝমাঠের এই সেনানী। স্বাভাবিকভাবেই গোলের সেরা একাদশে জায়গা হয়েছে ডি ব্রুইনের।

শিরোপা জেতার মতো ইপিএলের সেরা একাদশেও দাপট দেখিয়েছে ম্যানসিটি। আকাশি নীল জার্সিধারী শিবির থেকে জায়গা পেয়েছেন সর্বোচ্চ চারজন ফুটবলার। ডি ব্রুইন ছাড়া বাকিরা হলেন রদ্রি, জোয়াও ক্যানসেলো এবং রুবেন দিয়াস। দ্বিতীয় সর্বোচ্চ তিনজন সুযোগ পেয়েছেন রানার্সআপ দল লিভারপুল থেকে। সেরা এই একাদশে টটেনহাম হটস্পার থেকে সন হিউয়েং মিন ছাড়াও নেওয়া হয়েছে স্ট্রাইকার হ্যারি কেইনকে। একজন করে জায়গা পেয়েছেন ওয়েস্টহাম এবং আর্সেনাল থেকে। গোলকিপার হিসেবে আছেন অ্যারন রামসডেল। মৌসুমজুড়ে পোস্টের নিচে দুর্দান্ত ছিলেন গানারদের এই ইংলিশ তারকা।

একনজরে গোলের প্রিমিয়ার লিগের সেরা একাদশ : কেভিন ডি ব্রুইন, রদ্রি, জোয়াও ক্যানসেলো, রুবেন দিয়াস, ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড, ভার্জিল ফন ডাইক, মোহাম্মদ সালাহ, অ্যারন রামসডেল, ডেকলান রাইস, হ্যারি কেন, সন হিউয়েং মিন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close