ক্রীড়া ডেস্ক

  ২৫ মে, ২০২২

অজিদের সহকারী কোচ ভেট্টোরি

বাংলাদেশ জাতীয় দলের স্পিন পরামর্শক হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে ড্যানিয়েল ভেট্টোরির। এবার নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ককে সহকারী কোচের দায়িত্ব দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া, সিএ। এক বিবৃতিতে অস্ট্রেলিয়া ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিষয়টি নিশ্চিত করেছে।

পূর্ণ মেয়াদে অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচের ভূমিকায় দেখা যাবে ভেট্টোরিকে। গত এপ্রিলে অজিদের হেড কোচের দায়িত্ব পান অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। তার আগে ফেব্রুয়ারিতে পদটি থেকে সরে দাঁড়ান দেশটির সাবেক তারকা ক্রিকেটার জাস্টিন ল্যাঙ্গার।

কোচ হিসেবে দারুণ অভিজ্ঞতা অর্জন করেছেন ভেট্টোরি। বাংলাদেশ ছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, সিপিএলে বার্বাডোজ রয়েলস, বিগ ব্যাশে ব্রিসবেন ও ভাইটালিটি ব্লাস্টে মিডলসেক্সের হয়ে কাজ করেছেন নিউজিল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা এই ক্রিকেটার।

ভেট্টোরিকে নিয়োগ দেওয়া প্রসঙ্গে অজিদের হাই পারফরম্যান্স দলের ম্যানেজার বেন অলিভার বলেন, ‘খেলোয়াড় এবং কোচ হিসেবে তিন ফরম্যাটের ক্রিকেটেই ভেট্টোরির অভিজ্ঞতা অসাধারণ। তার কৌশল, কোচিং করানোর ধরন এবং সহায়তাপরায়ণ মনোভাব হেড কোচ এবং দলের জন্য ভূমিকা রাখবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close