ক্রীড়া ডেস্ক

  ২৪ মে, ২০২২

শিরোপা খরা কাটাল এসি মিলান

ইতালিয়ান সিরিআর শিরোপা নিষ্পত্তির বিষয়টি শেষ রাউন্ডে এসে ঠেকলেও সম্ভাবনা বেশি ছিল এসি মিলানের। সাসসুয়োলোর সঙ্গে ন্যূনতম ড্র করলেই চলত সান সিরোর দলটির। কিন্তু স্টেফানো পিওলির দল পেয়েছে ৩-০ গোলের বড় জয়। সে সঙ্গে ১১ বছর পর ইতালির শীর্ষ লিগের শিরোপা পুনরুদ্ধার করেছে জায়ান্টরা।

৩৭ রাউন্ড শেষে ইন্টার মিলানের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে ছিল এসি মিলান। একই সময় অনুষ্ঠিত হওয়া অপর ম্যাচে সাম্পদোরিয়াকে আতিথ্য দিয়েছিল সাইমন ইনজাগির দল। সান সিরোতে স্বাগতিকরা পেয়েছে ৩-০ গোলের জয়। কিন্তু নগর প্রতিদ্বন্দ্বীরা পরাজিত না হওয়ায় দ্বিতীয় স্থানে থেকেই লিগ শেষ করতে হয়েছে গত আসরের চ্যাম্পিয়নদের।

সবশেষ ২০১১ সালে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির কোচিংয়ে ইতালিয়ান সিরিএর শ্রেষ্ঠত্বের মুকুট পরেছিল এসি মিলান। এবার সাসসুয়োলোকে হারিয়ে ১৯তম লিগ শিরোপা ঘুরে তুলল দলটি। তাদের সংগ্রহ ৮৬ পয়েন্ট। দুই নম্বরে থাকা ইন্টার মিলানের নামের পাশে আছে ৮৪ পয়েন্ট। এসি মিলানের শিরোপা জয়ের দিনের পুরো আলো কেড়ে নেন অলিভিয়ের জিরুড। প্রতিপক্ষের মাঠে জোড়া গোল করেন ফ্রান্সের তারকা স্ট্রাইকার। গত গ্রীষ্মকালীন দলবদলে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি থেকে জিরুডকে দলে টানে এসি মিলান। এজন্য তাদের খরচ হয়েছিল ২০ লাখ ইউরো। সফরকারীদের হয়ে বাকি গোলটা করেন আইভোরিয়ান মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসি।

মাপেই স্টেডিয়ামে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে নেতৃত্ব দিয়েছে এসি মিলান। ৪৬ শতাংশ বল দখলে রেখে গোলপোস্টে অতিথিদের নেওয়া ১৮ শটের মধ্যে ১২টি লক্ষ্যে ছিল। বিরতির আগেই তিনবার জালে বল পাঠায় গত ম্যাচে আটালান্টার বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নেওয়া দলটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close