ক্রীড়া ডেস্ক

  ২২ মে, ২০২২

রাশিয়ার খেলোয়াড়দের বাদ দিয়ে শাস্তি পেল উইম্বলডন

ইউক্রেনে হামলার জেরে রাশিয়া-বেলারুশের খেলোয়াড়দের নিষিদ্ধ করেছিল উইম্বলডন। এবার সেই উইম্বলডনকেই দুধভাত বানিয়ে দিল টেনিসের শীর্ষ সংস্থা দ্য অ্যাসোসিয়েশন অব টেনিস প্রফেশনাল বা এটিপি। জানিয়ে দিয়েছে, এই প্রতিযোগিতায় খেলে কোনো র‌্যাংকিং পয়েন্ট পাবেন না নোভাক জকোভিচ, রাফায়েল নাদালরা। খবর দ্য গার্ডিয়ান।

ইউক্রেনে হামলা চালিয়েছেন ভ্লাদিমির পুতিন। তাতে অন্যদের সঙ্গে ভুগতে হয়েছে রুশ খেলোয়াড়দের। একই সমস্যায় পড়েছে রাশিয়ার মিত্র বেলারুশের খেলোয়াড়রাও। বিভিন্ন সংস্থা, দেশ নিষিদ্ধ করেছে এই দুই দেশের খেলোয়াড়দের। তবে এবারই প্রথমবারের মতো সিদ্ধান্ত পক্ষে গেল তাদের।

এটিপি জানিয়েছে, কোনো কোনো দেশের খেলোয়াড়দের এই টুর্নামেন্টের বাইরে রাখায় প্রতিযোগিতায় অংশ নিয়ে কোনো পয়েন্ট পাবে না টেনিস খেলোয়াড়রা। এই ঘোষণার পর খাতাণ্ডকলমে ঐতিহ্যবাহী প্রতিযোগিতাটি গুরুত্বহীন হয়ে গেল।

এটিপির পক্ষ থেকে বলা হয়েছে, যে কোনো দেশের খেলোয়াড় নিজের যোগ্যতা দিয়েই খেলার সুযোগ অর্জন করবে, আমাদের প্রতিযোগিতার এটাই মূল উদ্দেশ্য। রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের খেলতে না দেওয়ার যে সিদ্ধান্ত উইম্বলডন নিয়েছে, সেটা এটিপির ক্রমতালিকার নিয়মবিরুদ্ধ। তাই আমরা উইম্বলডন-২০২২ থেকে পয়েন্ট সরিয়ে নিচ্ছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close