ক্রীড়া প্রতিবেদক

  ২২ মে, ২০২২

ঢাকা আসছেন আইসিসি প্রধান

কাল থেকে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট, যে ম্যাচের ভেন্যু ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম। আর এই ম্যাচ দেখতে বাংলাদেশে আসছেন আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে।

২০২০ সালের ২৫ নভেম্বর আইসিসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান বার্কলে। ১৬ সদস্য দেশের মধ্যে ১১ দেশের ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। এরপর থেকে তিনিই বিশ্ব ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসনের অধিকারী।

সেই বার্কলে ঢাকা টেস্টের প্রথম দিনের খেলা দেখার ইচ্ছা পোষণ করেছেন। সেই লক্ষ্যেই আসছেন বাংলাদেশে। এখান থেকে তিনি যাবেন ভারতে, দেখবেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফ ও ফাইনাল ম্যাচ। মূলত আইপিএলের জন্যই দক্ষিণ এশিয়া সফরে আসা হচ্ছে তার।

আইসিসি চেয়ারম্যান ছাড়াও আইপিএলের মহাযজ্ঞে আমন্ত্রণ পেয়েছেন সব ক্রিকেট বোর্ডের প্রধানরা। আইসিসি প্রধান আইপিএলের আমন্ত্রণ নাকচ করেননি। সেই সুযোগে বাংলাদেশ ঘুরে যাচ্ছেন বার্কলে। বার্কলের সঙ্গে ভারতে সফর করবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও।

তার আগে আইসিসি চেয়ারম্যানের বাংলাদেশ সফর নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘আইসিসি চেয়ারম্যান কেন আসছেন আসলে এটা আমিও জানি না। কোনো এজেন্ডা নিয়ে আসছেন না। এর আগে যিনি চেয়ারম্যান ছিলেন তিনি বাংলাদেশে এসেছিলেন। বর্তমান চেয়ারম্যান ভারতে যাবেন আইপিএল ফাইনাল দেখতে, তাই হয়তো ঠিক করেছেন বাংলাদেশে আসবেন।’

অনানুষ্ঠানিক এই সফরকে অনানুষ্ঠানিক পর্যায়েই রাখতে চায় বিসিবি। তাই আইসিসির কাছে নিজেদের কোনো দাবি-দাওয়া তুলে ধরার ভাবনা নেই বিসিবির, খানিকটা রসিকতার ছলেই তা জানালেন গণমাধ্যমকে।

আইসিসি চেয়ারম্যানের বাংলাদেশ সফরে উচ্ছ্বাস প্রকাশ করে পাপন বলেন, ‘আইসিসি চেয়ারম্যান ঢাকা টেস্টের প্রথম দিনের খেলা দেখতে চান। আমরা খুব খুশি, আমাদের জন্য ভালো খবর। এখানে চাওয়া-পাওয়ার কিছু নেই। এরকম করলে তো কোনো চেয়ারম্যান ভয়ে আসবেই না! পেশাদার যা করা দরকার আইসিসিতে বসেই করব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close