ক্রীড়া ডেস্ক

  ১৯ মে, ২০২২

ইংল্যান্ডের দল ঘোষণা : ফিরলেন অ্যান্ডারসন-ব্রড

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য ১৩ জনের দল ঘোষণা করেছেন ইংল্যান্ড। অধিনায়ক বেন স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাকালাম জুটির প্রথম পরীক্ষা এই টেস্ট সিরিজ। সেই দলে ফিরিয়ে আনা হলো জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রডকে। দুই অভিজ্ঞ পেসারের ওপর ভরসা রাখছে ইংল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টেস্ট সিরিজ খেলেছিল ইংল্যান্ড। সেই দলে ছিলেন না অ্যান্ডারসন এবং ব্রড। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের ফিরিয়ে আনা হলো। কিউইদের বিরুদ্ধে মোট তিনটি টেস্ট খেলবে ইংল্যান্ড। ১৩ জনের যে দল বেছে নেওয়া হয়েছে সেটা প্রথম দুই টেস্টের জন্য।

পেসার ম্যাথু পটস এবং ডানহাতি ব্যাটার হ্যারি ব্রুক প্রথমবার জায়গা করে নিয়েছেন ইংল্যান্ড দলে। ওয়েস্ট ইন্ডিজ দলে সুযোগ পাওয়া জ্যাক লিচ, ক্রেইগ ওভারটন এবং অ্যালেক্স লিস জায়গা ধরে রেখেছেন। এই সিরিজের পর ভারতের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে ইংল্যান্ড।

কিউইদের বিপক্ষে ছয়ে ব্যাট করবেন অধিনায়ক স্টোকস। চার নম্বরে খেলবেন সাবেক দলনেতা জো রুটকে। সে কারণে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারে অনেক পরিবর্তন দেখা যাবে। উইকেটরক্ষকের ভূমিকায় থাকবেন বেন ফোকস।

নতুন অধিনায়ক হিসেবে অলরাউন্ডার বেন স্টোকস ও নতুন কোচ হিসেবে ব্রেন্ডন ম্যাককালাম টেস্ট দলের দায়িত্ব পাওয়ার পর প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ড। প্রথম টেস্টের স্কোয়াড বেছে নিতে যে প্যানেল গঠন করা হয়েছিল, তার সদস্য ছিলেন তারা দুজন। সঙ্গে ছিলেন ইসিবির নতুন ব্যবস্থাপনা পরিচালক রব কী। আগামী ২ জুন লর্ডসে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। পরের দুই ম্যাচের ভেন্যু যথাক্রমে ট্রেন্টব্রিজ ও হেডিংলি। প্রথম টেস্টের ইংল্যান্ড স্কোয়াড : বেন স্টোকস (অধিনায়ক), জো রুট, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেইগ ওভারটন, ম্যাথু পটস, অলি পোপ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close