ক্রীড়া প্রতিবেদক

  ১৫ মে, ২০২২

‘সাকিব না খেললে আমাদের জন্য সুবিধা হতো’

করোনা আক্রান্ত হওয়ায় সাকিব আল হাসানের খেলা না খেলা যখন অনিশ্চিত, তখন লঙ্কান অধিনায়ক জানিয়েছিলেন, তারা বিশ্বসেরা অলরাউন্ডারের জন্য পরিকল্পনা তৈরি করেই রেখেছেন। ম্যাচের আগের দিন যখন সাকিবের খেলা নিশ্চিত তখনো দিমুথ করুনারত্নের কণ্ঠে সেই একই সুর। তবে জানিয়েছেন, সাকিব না থাকলে তাদের জন্য সুবিধা হতো।

গত মঙ্গলবার যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর সাকিব করোনা পজিটিভ হন। সেলফ আইসোলেশনে থাকা বিশ্বসেরা অলরাউন্ডার বৃহস্পতিবার টেস্ট করালে নেগেটিভ হন। শুক্রবার আবার টেস্ট করলে সেখানেও নেগেটিভ আসে। তখন বিসিবি থেকে বলা হয় সাকিব ফিট থাকলে খেলতে পারবেন। কাল অনুশীলনের পর সেই সিদ্ধান্তও জানিয়ে দেন মুমিনুল হক। খেলছেন সাকিব।

আজ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। গণমাধ্যমের মুখোমুখি হন লঙ্কান অধিনায়ক। সেখানে সাকিব প্রসঙ্গ থেকেছে অবধারিতভাবেই।

করুনারত্নের প্রতি প্রশ্ন ছুড়ে দেওয়া হয়, সাকিব তো খেলছে, আপনাদের পরিকল্পনায় কোনো পরিবর্তন আসছে? তার উত্তর ‘আমরা যখন এখানে এসেছি তখন বাংলাদেশ স্কোয়াডে সাকিব আছে জানতাম। আমরা জানতাম সে খেলবে এবং সেভাবেই প্রস্তুতি নিচ্ছিলাম। যদি সে না খেলতে পারে তাহলে আমাদের জন্য সুবিধা হতো। কিন্তু এই মুহূর্তে আমদের পরিকল্পনায় কোনো পরিবর্তন আসেনি।’

সাকিব চট্টগ্রামে আসেন পরশু রাতে। আজ দলীয় অনুশীলনে যথাসময়ে এসে যোগ দেন। কোনো ওয়ার্মআপ ছাড়াই নেমে পড়েন ব্যাটিংয়ে। ২৫ মিনিট টানা ব্যাটিং করে যান আগ্রাসীভাবে। প্রথমে থ্রোয়ার হিসেবে ছিলেন রাসেল ডমিঙ্গো, পরে হয়ে যান শিক্ষক। নেটের পেছনে দাঁড়িয়ে দেখেছেন শিষ্যের ব্যাটিং। বাহবাও দিয়েছেন তার ব্যাটিং দেখে। সাকিবের ফেরা নিশ্চিতভাবে বাংলাদেশকে আরো শক্তিশালী করে তুলবে।

বাংলাদেশ ঘরের মাঠে সেরা জানিয়ে লঙ্কান অধিনায়ক বলেন, ‘আপনি উইকেট দেখলে বুঝবেন সেটি ফ্ল্যাট উইকেট। হ্যাঁ, তারা (বাংলাদেশ) ঘরের মাঠে দুর্দান্ত একটি দল। কিন্তু আমরা মনে করি আগের তুলনায় এবার ভালো কিছু করতে পারব। আমরা দেখতে থাকি কীভাবে এটি হয়।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close