ক্রীড়া প্রতিবেদক

  ১৫ মে, ২০২২

শতভাগ ফিট সাকিব

স্বস্তির খবর দিলেন মুমিনুল

করোনা নেগেটিভ হওয়ায় প্রথম টেস্টের পরিকল্পনায় ঢুকে পড়েন সাকিব আল হাসান। ফিট থাকার ওপর নির্ভর করছিল একাদশে থাকার বিষয়টি। এবার সেই সুখবরটি দিলেন মুমিনুল হক সৌরভ। বাংলাদেশের টেস্ট দলপতি জানিয়েছেন, শ্রীলঙ্কার বিপক্ষে সাদা পোশাকের সিরিজের প্রথম ম্যাচেই সাকিবকে পাচ্ছেন তারা। পরিবারের সঙ্গে ছুট কাটিয়ে দেশে ফিরেই কোভিড টেস্টে পজিটিভ হন সাকিব। করোনার প্রটোকল অনুযায়ী আইসোলেশনে প্রবেশ করতে হয় এই তারকা ক্রিকেটারকে। ধারণা করা হচ্ছিল, প্রথম টেস্টের একাদশে তার সার্ভিস পাবে না বাংলাদেশ। কিন্তু পরশু কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় আইসোলেশন থেকে মুক্তি পান মাগুরার এই ক্রিকেটার। এরপর সোজা চট্টগ্রামে গিয়ে দলের সঙ্গে যোগ দেন।

করোনা থেকে মুক্তি পেলেও ম্যাচের জন্য সাকিব কতটা ফিট তা নিয়ে শঙ্কা ছিল। বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো জানান, পূর্ণ ফিট না হলে সাবেক অধিনায়ককে প্রথম টেস্টের একাদশে দেখার সম্ভাবনা কম। এজন্য কালকে অনুশীলনের দিকে নজর ছিল সবার। সকালে দলের সঙ্গে অনুশীলনে অংশ নেন সাকিব। সেখানে তাকে সাবলীল মনে হয়েছে। কোচিং স্টাফদের পর্যবেক্ষণে শতভাগ মার্কস পেয়েছেন।

সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘সাকিব ভাইকে দেখে তো মনে হলো ফিট আছেন। প্রথম টেস্টে খেলবেন ইনশাআল্লাহ। অনুশীলনে তাকে বেশ ভালোই দেখলাম। কোচ তো বলেই দিয়েছেন ফিট হলেই খেলতে পারবেন। দেখে মনে হয়েছে তিনি ফিট আছেন।’ দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার মোকাবিলা করবে বাংলাদেশ। সিরিজের শেষ টেস্ট শুরু হবে ২৩ মে। ভেন্যু মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close