ক্রীড়া ডেস্ক

  ১২ মে, ২০২২

আমার কিছু যায় আসে না : টুখেল

দলের প্রয়োজনে অনেক কঠিন সিদ্ধান্ত নিতে হয় টমাস টুখেলকে। এর মধ্যে সবকিছুই খেলোয়াড়দের মনঃপুত হয় না। সেজন্য হেড কোচের প্রতি রাগ-ক্ষোভ জন্ম নেয়। তবে এসব নিয়ে কোনো ভাবনাই নেই টুখেলের। চেলসির হেড কোচ মনে করেন, খেলোয়াড়রা ঘৃণা করলেও তার কিছু যায় আসে না।

লিগে গত ৭ মে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের সাথে ২-২ গোলে ড্র করেছে চেলসি। তার পরদিন সাপ্তাহিক ছুটি বাতিল করে বাধ্যতামূলক অনুশীলনের আয়োজন করা হয়। এতে খেলোয়াড়দের মধ্যে অসন্তুষ্টি লক্ষ্য করা গেছে। সবমিলিয়ে ব্লুজদের অবস্থাও ভালো নয়। সবশেষ পাঁচ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয় পেয়েছে চ্যাম্পিয়নস লিগের গত আসরের শিরোপাধারীরা।

দল বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়ায় প্রায়ই পরিকল্পনায় পরিবর্তন আনেন টুখেল। এজন্য তার বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে অনেক অভিযোগ করেন খেলোয়াড়রা। সংবাদমাধ্যমেও এসব খবর উঠে আসে। প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির সাবেক এই কোচ মনে করেন, খেলোয়াড়দের মন রক্ষা নয়, তার আসল কাজ দলের উন্নতিতে কাজ করা।

টুখেলের পরিষ্কার কথা, খেলোয়াড়দের মন রাখলে চাইলে কেউ কোচিং পেশায় ভালো করতে পারবে না। সংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় চেলসি বস বলেন, ‘যদি প্রতিদিন খেলোয়াড়দের সাথে প্রেমময় সম্পর্ক রাখতে চান তবে আপনার জন্য বড় স্তরের ফুটবল কোচ হওয়া উচিত নয়। এটা হতে পারে না। আমি জানি, এই মুহূর্তে আমি চেলসির ড্রেসিংরুমে জনপ্রিয় নই।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close