ক্রীড়া প্রতিবেদক

  ১২ মে, ২০২২

দ্বিতীয় দিনেও বৃষ্টির লুকোচুরি

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ভেসে গেল বৃষ্টিতে। সারাদিনে সব মিলিয়ে খেলা হয়েছে ৮.৩ ওভার। ৫১ বলেই শেষ দিনের প্রস্তুতি। দ্বিতীয় দিনে একেই চিত্র এই রোদ, এই বৃষ্টি, যেন চলছিল লুকোচুরি খেলা। তাতে মাঠের খেলা হতে পারল সামান্যই। বিরূপ আবহাওয়ায় ভেসে গেল প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ও শেষ দিনের প্রায় পুরোটাই।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিতে এই একটি সুযোগই ছিল লঙ্কানদের। কিন্তু বৃষ্টির বাগড়ায় বিসিবি একাদশের দুই দিনের প্রস্তুতি ম্যাচের কোনোদিনই খুব একটা খেলা সম্ভব হয়নি।

বিকেএসপিতে প্রথম দিন খেলা হয়েছে স্রেফ ৮.৩ ওভার। কাল হলো ১০.৫ ওভার। সব মিলিয়ে ১৮.২ ওভার খেলে এক উইকেট হারিয়ে ৫০ রান করতে পারে শ্রীলঙ্কা।

বাংলাদেশ একমাত্র সাফল্যটি পায় প্রথম দিনের ষষ্ঠ ওভারেই। পেসার মুকিদুল ইসলাম মুগ্ধর বাউন্সারে কিপার এনামুল হকের গ্লাভসে ধরা পড়েন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারতেœ।

দ্বিতীয় দিন মুকিদুল ও আবু জায়েদ চৌধুরি আর বল হাতে পাননি। এদিন বোলিং করেন তিন তরুণ পেসার এনামুল হক, রিপন মণ্ডল ও মুশফিক হাসান। এদিন তারা বিচ্ছিন্ন করতে পারেননি ওসাদা ফার্নান্দো ও কুসল মেন্ডিসকে।

ওসাদা ২৬ ও মেন্ডিস ২২ রান করে ছিলেন অপরাজিত।

দ্বিতীয় দিন থেমে থেমে হানা দেয় বৃষ্টি। বেশ কয়েকবার মাঠ কর্মীরা সরান উইকেটের কাভার। এসবের মাঝেই যা একটু খেলা হয়।

আগামী রোববার থেকে চট্টগ্রামে শুরু বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ২৩ মে থেকে মিরপুরে। ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

মুমিনুল হকের নেতৃত্বে বাংলাদেশ দল চট্টগ্রামে রোববার রাতেই পৌঁছে গেছে। সোমবার থেকে শুরু করছে তারা নিজেদের ঝালিয়ে নেওয়ার কার্যক্রম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close