ক্রীড়া ডেস্ক

  ১১ মে, ২০২২

মেসি সৌদি আরবের নতুন পর্যটন দূত

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের নতুন পর্যটন শুভেচ্ছাদূত হয়েছেন প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি এবং আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। সৌদি পর্যটন কর্তৃপক্ষ তাকে নতুন অফিসিয়াল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে পরিচয় করিয়ে দেয়। এ উপলক্ষে পরশু জেদ্দায় পৌঁছান মেসি। খবর আরব নিউজ।

সৌদি পর্যটনমন্ত্রী আহমেদ আল-খতিব এক টুইট বার্তায় লেখেন, সৌদি আরবে লিওনেল মেসিকে স্বাগত জানাতে পেরে আনন্দিত। লোহিত সাগরের রহস্য, জেদ্দা মওসুম এবং আমাদের প্রাচীন ইতিহাস অন্বেষণে মেসিকে স্বাগত জানাচ্ছি। সৌদিতে এটি তার প্রথম সফর নয় এবং আশা করছি শেষও হবে না।

একদল বন্ধুকে নিয়ে গতকাল সোমবার জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মেসি। এর কিছুক্ষণ পরই ৩৪ বছর বয়সি এই তারকা ফুটবলারকে স্বাগত জানানো কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হয়।

এদিকে সৌদি আরবের পর্যটন দূত হিসাবে তার নতুন ভূমিকার ঘোষণা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে সহকর্মী ফুটবলারসহ নেটিজেনরা তাকে এ ভূমিকায় নিয়োগের জন্য পর্যটন মন্ত্রণালয়ের প্রশংসা করেছেন। বিশেষ করে কাতার বিশ্বকাপের আগে এ ধরনের পদক্ষেপ সৌদিকে খেলাধুলার ক্ষেত্রে অনেকটাই এগিয়ে নিয়ে যাবে বলে প্রত্যাশা করছেন সামাজিক যোগাযোগমাধ্যমের ব্যবহারকারীরা।

ফুটবল ক্লাব আল-হিলাল এবং সৌদি জাতীয় দলের ফরওয়ার্ড সামি আল-জাবের বলেছেন, মেসিকে সৌদি পর্যটনের শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সময়োচিত পদক্ষেপ, যা বর্তমানে খেলাধুলার ক্ষেত্রে সৌদি আরবের অবস্থানকে অত্যন্ত ইতিবাচক হিসেবে উপস্থাপিত করবে।

গত বছর অবশ্য এ ধরনের একটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন মেসি। সৌদি আরবের পর্যটন বোর্ডের প্রচারে অংশ নিতে তৎকালীন বার্সা অধিনায়ককে বড় অঙ্কের প্রস্তাব দিয়েছিল সৌদি আরব। তবে কী কারণে মেসি প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছিলেন, সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close