ক্রীড়া প্রতিবেদক

  ১১ মে, ২০২২

ভারতের কাছে হেরে সোনা হাতছাড়া

এশিয়া কাপ আর্চারির স্টেজ-২-তে সোনা জয়ের স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশ আর্চারি দলের। কাল টুর্নামেন্টে কম্পাউন্ড পুরুষ দলগত ফাইনালে ২২৪-২১৮ পয়েন্টে বাংলাদেশকে হারিয়ে সোনা জিতেছে ভারত। এ ছাড়া কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে এবং মিশ্র দলগত ইভেন্টেও ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। ইরাকের সুলাইমানিয়া শহরে অনুষ্ঠিত এই ফাইনালে চার সেটের খেলায় বাংলাদেশ শুরুতেই পিছিয়ে পড়ে।

প্রথম সেটে যেখানে ভারতের আর্চাররা পেয়েছেন ৫৭ পয়েন্ট, সেখানে বাংলাদেশ পায় ৫৫। এরপর দ্বিতীয় সেটে দুই দলই সমান ৫৫ স্কোর করে। তৃতীয় সেটে অবশ্য বাংলাদেশ ঘুরে দাঁড়ায়। এই সেটে বাংলাদেশ পয়েন্ট পায় ৫৬, ভারতের ৫৫। কিন্তু শেষ সেটে এসে ভারত ৫৭ পয়েন্ট তুলে নিলেও বাংলাদেশ তুলেছে ৫৫।

এর আগে দিনের শুরুতে ১৯০-১৭৭ পয়েন্টে ইরাককে হারিয়ে ব্রোঞ্জ পদক নিশ্চিত করে কম্পাউন্ড নারী দল। এই দলে খেলেছেন শ্যামলী রায়, বন্যা আক্তার ও সুমা বিশ্বাস।

এই ইভেন্টে কাজাখস্থানকে হারিয়ে সোনা জিতেছে ভারত। কম্পাউন্ড মিশ্র ইভেন্টে বাংলাদেশ ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে ইরাককে ১৫২-১৪১ পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জ নিশ্চিত করে আশিকুজ্জামান ও শ্যামলী রায়কে নিয়ে গড়া বাংলাদেশ দল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close