ক্রীড়া ডেস্ক

  ১০ মে, ২০২২

ম্যানসিটির বড় জয়

চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়ার কোনো ছাপ দেখা যায়নি ম্যানচেস্টার সিটির খেলোয়াড়দের শরীরী ভাষায়। ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে নিজেদের সেরাটাই উপহার দিয়েছে আকাশি-নীল জার্সিধারীরা। এডি হাওয়ের শিষ্যদের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় তুলে নিয়েছে গত আসরের শিরোপাধারী দল। তাতেই লিভারপুলকে পেছনে ফেলে ওঠে এসেছে লিগ টেবিলের শীর্ষে।

গত ৫ মে চ্যাম্পিয়নস লিগের শেষ চারের ফিরতি পর্বে এস্তাদিও সান্টিয়াগো বার্নাব্যুতে স্বাগতিক রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরেছে ম্যানসিটি। ফলে মহাদেশীয় সেরার প্রতিযোগিতা থেকে বিদায় ঘণ্টা বেজেছে সিটিজেনদের। এবার লিগ ম্যাচে নিউক্যাসলকে হারিয়ে এক ম্যাচ পরই জয়ে ফিরল পেপ গার্দিওলার দল।

মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করল ম্যানসিটি। দুই নম্বরে থাকা লিভারপুলের থেকে তিন পয়েন্ট বেড়ে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। গতকাল পিছিয়ে পড়ে শেষ পর্যন্ত লুইস দিয়াজের কল্যাণে আন্তোনিও কন্তের দল টটেনহাম হটস্পারের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রেডরা।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছে ম্যানসিটি। তাদের আক্রমণের কোনো জবাব দিতে পারেনি নিউক্যাসল। ম্যাচের পাঁচ গোলের মধ্যে তিনটি হয়েছে বিরতির পর। জোড়া গোল করেছেন ইংলিশ ফরোয়ার্ড রহিম স্টার্লিং। একবার করে তিন কাঠির নিচে বল পাঠিয়েছেন এমেরিক লাপোর্ত, ফিল ফোডেন এবং রদ্রি।

চলতি মৌসুমে ম্যানসিটির বাকি আছে আর মাত্র তিন ম্যাচ, যেখানে তাদের প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন উলভস, ওয়েস্টহ্যাম এবং অ্যাস্টন ভিলা। শিরোপার লড়াইয়ে সমান ম্যাচ খেলবে ইয়ুর্গেন ক্লপের দল লিভারপুল। ৩৫ ম্যাচে ম্যানসিটির সংগ্রহ ৮৬ পয়েন্ট। দুই নম্বরে থাকা লিভারপুলের নামের পাশে আছে ৮৩ পয়েন্ট। ৬৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে চেলসি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close