ক্রীড়া ডেস্ক

  ১০ মে, ২০২২

হারল রিয়াল

চ্যাম্পিয়নস লিগের আরো কাছে অ্যাটলেটিকো মাদ্রিদ

গুরুত্ব বিবেচনায় ম্যাচটা রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদের জন্য দুই রকমের ছিল। আগেই লা লিগার শিরোপা নিশ্চিত হওয়ায় নির্ভার ছিল গ্যালাকটিকোরা। বিপরীতে চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিতে পূর্ণ পয়েন্ট দরকার ছিল অ্যাটলেটিকোর। সেটা তারা আদায় করে নিয়েছে ষোলোআনা। জায়ান্টদের বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নিয়েছে দিয়োগো সিমিওনির দল।

গত ৩০ এপ্রিল এস্পানিওলকে ৪-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ এস্তাদিও সান্টিয়াগো বার্নাব্যুতে সেদিন ভিন্সেন্তে মোরেনোর দলকে গোলবন্যার ভাসিয়ে শিরোপা উল্লাস করেছে লস ব্লাঙ্কোসরা। সেই সঙ্গে এক মৌসুম পর লিগ শিরোপা পুনরুদ্ধার করেছে মাদ্রিদের দলটি।

শিরোপা নিশ্চিত হওয়ায় অ্যাটলেটিকোর বিপক্ষে ম্যাচে কিছু পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছেন আনচেলত্তি। রিয়াল মাদ্রিদ বস একাদশে সাজিয়েছিলেন করিম বেনজেমা, লুকা মদ্রিচ, থিবো কোর্তোয়া, ফেডেরিকো ভালভার্দে, ভিনিচিয়াস জুনিয়র, দানি কারভাহাল, ফারর‌্যান্ড মেন্ডি, ডেভিড আলাবাদের ছাড়াই।

সেরা তারকাদের অনুপস্থিতিতে ম্যাচে ভুগতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। সুযোগ কাছে লাগিয়ে ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে সফরকারীদের চেপে ধরে গত আসরের শিরোপাধারী দল। তাদের আক্রমণের কাছে প্রথমার্ধের বেশির ভাগ সময় বোতলবন্দি ছিল টেবিল টপাররা।

কয়েকটি সুযোগ হাতছাড়া করার পর ৪০ মিনিটে এগিয়ে যায় অ্যাটলেটিকো। রিয়াল মাদ্রিদ রক্ষণে মাথিউস কুইয়া ফাউলের শিকার হলে পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন ইয়ানিক কারাসকো। পিছিয়ে পড়ে বিরতির পর কিছুটা গোছাল ফুটবল খেলে অতিথিরা। অ্যাটলেটিকোও সুযোগ তৈরি করেছিল। কিন্তু কোনো দলই কাঙ্ক্ষিত ঠিকানায় বল পাঠাতে পারেনি।

৩৫ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে শিরোপাজয়ী দল রিয়াল মাদ্রিদ। ৬৯ পয়েন্ট পাওয়া বার্সেলোনার অবস্থান দুই নম্বরে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close