ক্রীড়া ডেস্ক

  ০৯ মে, ২০২২

শেষ মুহূর্তের গোলে চ্যাম্পিয়নস লিগে বার্সা

রিয়াল বেটিস ১-২ বার্সেলোনা

রিয়াল বেটিসের বিপক্ষে জিতলেই চ্যাম্পিয়নস লিগের টিকিট পাবে বার্সেলোনা, এমন সমীকরণে প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। বিরতির পর এগিয়ে গেলেও সেই খুশি বেশিক্ষণ স্থায়ী হয়নি কাতালানদের জন্য। একদম শেষ মুহূর্তে অবশ্য ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে জাভি হার্নান্দেজের দল।

আগেই সব ধরনের শিরোপা থেকে ছিটকে যাওয়া বার্সেলোনার লক্ষ্য ছিল শেষ চারে থেকে চ্যাম্পিয়নস লিগের আগামী আসরে জায়গা করে নেওয়া। মিশনে সফল হওয়ায় এবার চার দলের টুর্নামেন্ট স্প্যানিশ সুপার কাপের দিকে নজর দিয়েছে জায়ান্টরা। এজন্য সেরা দুইয়ে থেকে লা লিগা শেষ করতে হবে তাদের।

কয়েক দিন আগেই লিগ শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত পারফর্ম করে আসা দলটির সংগ্রহ ৮১ পয়েন্ট। দুই নম্বরে আছে বার্সেলোনা। ৩৫ ম্যাচ শেষে সার্জিও বুসকেটসদের পাশে শোভা পাচ্ছে ৬৯ পয়েন্ট। ৬৪ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে সেভিয়া। চার নম্বরে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৬১ পয়েন্ট।

শেষ চারে জায়গা করে নেওয়ার জন্য রিয়াল বেটিসও কম চেষ্টা করেনি। টেবিলের পাঁচ নম্বর দলটি ঘরের মাঠ বেনিতো ভিল্লামারিন স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই উজ্জীবিত ফুটবল খেলেছে। প্রথমার্ধে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে নেতৃত্ব দিয়েছে স্বাগতিকরা। কিন্তু গোল আদায় করে নিতে পারেনি। বিরতির পর ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা। ৭৬ মিনিটে বদলি নামা স্প্যানিশ তরুণ উইঙ্গার আনসু ফাতির গোলে এগিয়ে যায় সফরকারীরা। তিন মিনিট পর স্বাগতিকদের ম্যাচে ফেরান মার্ক বাত্রা। অন্তিম মুহূর্তে জালে বল জড়িয়ে ড্রয়ের শঙ্কা উড়িয়ে দেন জর্ডি আলবা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close