ক্রীড়া ডেস্ক

  ২৯ জানুয়ারি, ২০২২

রিয়ালেই ক্যারিয়ারের ইতি টানতে চান ক্রুস

রিয়াল মাদ্রিদে সাড়ে সাত বছরের বেশি হয়ে গেল টনি ক্রুসের। এই ক্লাবে কাটিয়েছেন ক্যারিয়ারের সোনালি অধ্যায়। এখনও দলের গুরুত্বপূর্ণ অংশ তিনি। ক্যারিয়ারের বাকিটা সময়টাও এই আশ্রয়েই থাকতে চান ৩২ বছর বয়সি ফুটবলার। স্পেনের সফলতম ক্লাবটিতে থেকেই ফুটবলকে বিদায় বলতে চান বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার।

২০১৪ সালের জুলাইয়ে বায়ার্ন মিউনিখ থেকে সান্তিয়াগো বার্নাব্যুতে আসেন এই জার্মান ফুটবলার। খুব দ্রুতই হয়ে ওঠেন রিয়ালের মিডফিল্ডের অবিচ্ছেদ্য অংশ।

সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে এখনো পর্যন্ত ৩৪৪ ম্যাচ খেলেছেন ক্রুস। ২৫টি গোল করার সঙ্গে অ্যাসিস্ট করেছেন ৭৭টি। উৎস হয়েছেন আরো অনেক গোলের।

এই ক্লাবে ক্রুসের অর্জনের ভান্ডারও সমৃদ্ধ বেশ। জিতেছেন তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, দুবার করে লা লিগা ও উয়েফা সুপার কাপ জয়ের স্বাদও পেয়েছেন তিনি। ফিফার ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন চারবার।

ক্যারিয়ারের সামনের পথচলায়ও তিনি গায়ে জড়াতে চান বিখ্যাত এই সাদা জার্সি। আরটিভিইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, প্রিয় এই আঙিনা থেকেই তুলে রাখতে চান বুটজোড়া। তিনি বলেন, ‘আমার ক্যারিয়ার এখানে (রিয়াল মাদ্রিদ) শেষ করতে চাই। আমি এবং আমার পরিবার মাদ্রিদে ভালো আছি। এখনো দেড় বছর বাকি আছে (চুক্তির)।’

চলতি মৌসুমের লিগ শিরোপা জয়ের পথে এখন এগিয়ে আছে রিয়াল। ২২ ম্যাচ খেলে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে তারা। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তাদের পরেই আছে সেভিয়া। এই মুহূর্তে এগিয়ে থাকলেও শিরোপা ঘরে তুলতে যে আরো লম্বা পথ পাড়ি দিতে হবে, ভালো করেই জানেন ক্রুস। তিনি বলেন, ‘লিগে আমাদের সব পয়েন্ট পেতে হবে, এখনও অনেক বাকি। এই মুহূর্তে প্রতিদ্বন্দ্বী সেভিয়া। আমাদের এটির (লিগ শিরোপা) জন্য শেষ পর্যন্ত লড়াই করতে হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close