ক্রীড়া ডেস্ক

  ২৭ জানুয়ারি, ২০২২

শঙ্কায় অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর

২৪ বছরের দীর্ঘ অপেক্ষার পর আগামী মাসেই পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। আগামী ৩ মার্চ থেকে মাঠে গড়ানোর কথা অস্ট্রেলিয়া ও পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজটি। যে সিরিজটি নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও দেশটির ভক্ত-সমর্থকদের মনে আশার হাওয়া লেগেছে। নিরাপত্তা ইস্যুতে সবচেয়ে খুঁতখুঁতে দলটি পাকিস্তান সফর করলে পাকিস্তান সফর নিয়ে বাকিদের মনোভাব পরিবর্তন করাটা পিসিবির জন্য অনেকটাই সহজ হয়ে যাবে। তবে তাদের সেই আশার মাঝে শঙ্কা দেখা দিয়েছে, সেটাও নিরাপত্তা ইস্যুকে কেন্দ্র করেই। গত বৃহস্পতিবার লাহোরের এক মার্কেটে বোমা হামলায় তিনজন নিহত ও অন্তত ২৮ জন মানুষ আহত হয়েছেন। এই সন্ত্রাসী হামলার দায় স্বীকার করে নিয়েছে বেলুচিস্তান প্রদেশের উগ্রবাদী একটি সংগঠন। এই হামলা নতুন করে শঙ্কায় ফেলে দিয়েছে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর।

অস্ট্রেলিয়ার প্রভাবশালী দৈনিক ‘সিডনি মর্নিং হেল্ডার’ এক প্রতিবেদনে জানিয়েছে, লাহোরে সন্ত্রাসী হামলার পর পাকিস্তান সফর নিয়ে উদ্বিগ্ন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। তারা বিষয়টি নিয়ে সিরিয়াস ও এটি নিয়ে ব্যাপকভাবে ভাবছে, কারণ তাদের কাছে নিরাপত্তা ইস্যুটা সবসময়ই গুরুত্বপূর্ণ।

ক্রিকেট অস্ট্রেলিয়াও বিষয়টি নিয়ে বিবৃতিতে দিয়েছে। তারা জানিয়েছে, তাদের কাছে খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের নিরাপত্তা এবং সুস্থতা অগ্রাধিকার পাবে, তবে এটি নিয়ে পিসিবির সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে।

নিরাপত্তা ইস্যু নিয়ে অস্ট্রেলিয়া দলের প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘খুবই শক্তিশালী এবং পুঙ্খানুপুঙ্খভাবে এটি বিশ্লেষণ করছি। আমার বিশ্বাস দুই বোর্ড সফরটির কিছু ছোটোখাটো ব্যাপার নিয়ে এখনো কাজ করছে, বিষয়গুলো ঠিকঠাক হয়ে গেলেই আনুষ্ঠানিকভাবে আমরা স্কোয়াড ঘোষণা করব।’

আগামী ৩ মার্চ করাচি টেস্ট দিয়ে মাঠে গড়ানোর কথা অস্ট্রেলিয়া ও পাকিস্তানের ৩টি করে টেস্ট, ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। হামলার কেন্দ্রস্থল লাহোরে ১ টেস্ট, ৩ ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি। ১৯৯৮ সালে সর্বশেষ পাকিস্তান সফরে গিয়েছিল অজিরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close