ক্রীড়া প্রতিবেদক

  ২৫ জানুয়ারি, ২০২২

রাসেল নৈপুণ্যে জয়ে ফিরল ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম জয়ে দেখা পেয়েছে মিনিস্টার ঢাকা। নিজেদের তৃতীয় ম্যাচে এসে এবারের আসরে প্রথম জয়টা তুলে নেয় মাহমুদউল্লাহর দল। সাকিব আল হাসানের ফরচুন বরিশালকে ৪ উইকেটে হারিয়েছে ঢাকা। গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাটিং করে ৮ উইকেটে ১২৯ রান করে বরিশাল। জবাবে ব্যাটিং করতে নেমে ১০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়েও শেষ পর্যন্ত ১৫ বল আর ৪ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ঢাকা। অন্যদিকে টুর্নামেন্টের প্রথম পরাজয়ের স্বাদ পায় বরিশাল।

১৩০ রানের লক্ষ্যে ব্যাটিং করতে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারকাদের নিয়ে গড়া ঢাকা। প্রথম দুই ম্যাচে ফিফটি পাওয়া তামিম ইকবাল ইনিংসের দ্বিতীয় বলেই মারতে গিয়ে শফিকুল ইসলামের বলে বোল্ড হন। নাঈম শেখ ২ রান করে আলজারি জোসেফের বলে উইকটেরে পেছনে ক্যাচ দিয়ে আউট হন। যদিও দুর্ভাগ্যবশতভাবে আউট হন তিনি। টিভি রিপ্লেতে দেখা যায় বলটি ব্যাটে নয় তার থাইপ্যাডে লেগেছিল।

নাঈমের বিদায়ের এক বল পর আউট হন জহরুল ইসলাম। জোসেফের বলে বোল্ড হন তিনি। ইনিংসের তৃতীয় ওভারে ৫ রান করা মোহাম্মদ শেহজাদকে ফেরান শফিকুল। ১০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ঢাকা। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং শুভাগত হোম দলের চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন। পাওয়ার প্লেলের ৬ ওভারে ঢাকার স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ৪১ রান। মাহমুদউল্লাহ ও শুভাগতর ব্যাটে আবার জয়ের পথে ফেরে ঢাকার। পঞ্চাশোর্ধ রানের জুটি আসে তাদের ব্যাট থেকে। শুভাগত ২৫ বলে ২৯ রান করে আউট হলে ভাঙে ৬৯ রানের পঞ্চম উইকেট জুটি।

ঢাকা ম্যাচটা হাতের মুঠোয় নিয়ে ইসিংসের ১৫তম ওভারে। আলজারি জোসেফের করা ওভারটিতে ১৯ রান তোলেন আন্দ্রে রাসেল ও মাহমুদউল্লাহ। এই দুই জনের ঝড়ো ব্যাটিংয়ে ঢাকার জয়টা সহজ হয়ে যায়। ২৫ বলে ৫০ রানের জুটি গড়েন তারা। রাসেল বেশি আক্রমাত্মক ছিলেন। ৪৭ বলে ৪৭ রান করে মাহমুদউল্লাহ যখন আউট হয় তখন ঢাকার জয়ের জন্য লাগে মাত্র ১ রান। ১৭.৩ ওভারেই জয় তুলে নেয় ঢাকা। রাসেল ১৫ বলে ৩১ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নামে বরিশাল। ঢাকার মাশরাফী একাদশে না থাকলেও ফরচুন বরিশালের হয়ে ম্যাচটা খেলতে নেমেছিলেন ক্রিস গেইল। ব্যাট হাতে বড় কিছু করতে না পারলেও বরিশালের স্কোরে বড় অবদান রাখেন গেইল। তবে বরিশালের স্কোরটা ১০০ পার হয়েছে আরেক ক্যারিবিয়ান ডোয়াইন ব্রাভোর ব্যাটিং ঝড়ে। ৮ উইকেটে ১২৯ রানের পুঁজি গড়ে বরিশাল।

বরিশাল ২৩ রানেই ৩ উইকেট হারিয়ে বসেছিল। সাকিব-গেইল ইনিংস মেরামতের চেষ্টা করেন। সাকিব, গেইল, ব্রাভোর তিনটি মাঝারি ইনিংসেই বরিশাল লড়াইয়ের পুঁজি পায়। সাকিব ২৩, গেইল ৩৬, সৈকত আলী ১৫ রান করেন। ব্রাভো শেষ দিকে ২৬ বলে অপরাজিত ৩৩ রান করেন। তার ইনিংসে ছিল ৩টি চার ও ১টি ছক্কা। ঢাকার পক্ষে আন্দ্রে রাসেল, ইসুরু উদানা ২টি করে, রুবেল, শুভাগত, হাসান মুরাদ ও মাহমুদউল্লাহ ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফরচুন বরিশাল

১২৯/৮ (২০ ওভার)

গেইল ৩৬, ব্রাভো ৩৩*, সাকিব ২৩

রাসেল ২/২৭, উদানা ২/২৯, রুবেল ১/৮

মিনিস্টার ঢাকা

১৩০/৬ (১৭.৩ ওভার)

মাহমুদউল্লাহ ৪৭, রাসেল ৩১*, শুভাগত ২৯

শফিকুল ২/২০, জোসেফ ২/৩৪, ব্রাভো ১/১৬

ফল : মিনিস্টার ঢাকা ৪ উইকেটে জয়ী

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close