ক্রীড়া প্রতিবেদক

  ১৮ জানুয়ারি, ২০২২

ঢাকা-চট্টগ্রামের শিরোপা স্বপ্ন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে শিরোপা স্বপ্ন নিয়ে জার্সি উন্মোচন করেছেন মিনিস্টার গ্রুপ ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

গতকাল উন্মোচন করা হয়েছে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল মিনিস্টার গ্রুপ ঢাকার জার্সি। মিনিস্টার গ্রুপের পৃষ্ঠপোষকতায় পরিচালিত ঢাকার ফ্র্যাঞ্চাইজিটি কোন জার্সি পরে এবার বিপিএলে অংশ নেবে, সেটা প্রকাশ হয়েছে হলো এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে। গতকাল মিনিস্টার গ্রুপের প্রধান কার্যালয়ে এই উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জার্সি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিনিস্টার ঢাকা দলের স্বত্বাধিকারী মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সহসভাপতি এম এ রাজ্জাক খান রাজ, মিনিস্টার ঢাকা দলের খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, রুবেল হোসেন, শুভাগত হোম চৌধুরী, আরাফাত সানি, জহুরুল ইসলাম, শফিউল ইসলাম, প্রধান কোচ মিজানুর রহমান বাবুল, টিম ম্যানেজার সাইফুল ইসলাম ভূঁইয়া, লজিস্টিক ম্যানেজার আলিমুজ্জামান, সি আম্বারীন রেজা ম্যানেজিং ডিরেক্টর ও কো-ফাউন্ডার ফুডপান্ডা বাংলাদেশ ও অন্য টিম স্পন্সর কোম্পানির ঊর্ধ্বতন প্রতিনিধি এবং মিনিস্টার গ্রুপের সিনিয়র কর্মকর্তারা। অনুষ্ঠানে লোগো ও জার্সি উন্মোচনের পাশাপাশি দলের স্বত্বাধিকারী এম এ রাজ্জাক খান রাজ মাহমুদউল্লাহ রিয়াদকে মিনিস্টার ঢাকা দলের অধিনায়ক হিসেবে নাম ঘোষণা করেন। সেইসঙ্গে মিনিস্টার ঢাকার পুরো খেলোয়াড় তালিকাও প্রকাশ করেন তিনি।

মিনিস্টার ঢাকার হয়ে বিপিএলে খেলবেন মাশরাফী বিন মোর্ত্তজা, তামিম ইকবাল, রুবেল হোসেন, শুভাগত হোম চৌধুরী, আরাফাত সানি, জহুরুল ইসলাম, শামসুর রহমান শুভ, শফিউল ইসলাম, নাঈম শেখ, রিশাদ হোসেন, এবাদত হোসেন চৌধুরী, ইমরানুজ্জামান, আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), ইসুরু উদানা (শ্রীলঙ্কা), মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), কায়েস আহমেদ কানাওয়াল (আফগানিস্তান), ফজল হক ফারুকী (আফগানিস্তান)।

বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা জয়ের আশা প্রকাশ করেন, ঢাকার স্বত্বাধিকারী মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সহসভাপতি এম এ রাজ্জাক খান রাজ। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের লক্ষ্য ভয়-ডরহীন ও আক্রমণাত্মক খেলে শিরোপা অক্ষুণœ রাখা।

অন্যদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরকে সামনে রেখে গতকাল জার্সি উন্মোচন করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দেশের গৌরবময় নানা উপাখ্যান ঠাই পেয়েছে চট্টগ্রামের জার্সিতে। গত মৌসুমের মতো এবারও বেগুনি রঙের জার্সি পরে খেলবে চট্টগ্রাম। রাজধানীর একটি অভিজাত হোটেলে গতকাল জমকালো আয়োজনে উন্মোচিত হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সি। ফ্র্যাঞ্চাইজিটির চেয়ারম্যান আখতারউজ্জামান, ব্যবস্থাপনা পরিচালক কে এম রিফাতুজ্জামান ও ভাইস চেয়ারম্যান শাজনিন খান আনুষ্ঠানিকভাবে নতুন জার্সি তুলে দেন দলের প্রধান কোচ পল নিক্সনসহ উপস্থিত ক্রিকেটারদের হাতে।

জার্সির পাশাপাশি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ওয়েবসাইটের পথচলাও শুরু হয় এই অনুষ্ঠানে। মাঠ ও মাঠের বাইরে চ্যালেঞ্জার্সের সব ধরনের কর্মকাণ্ড থাকবে এই ওয়েবসাইটে। জার্সি ও ওয়েবসাইট উন্মোচনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রধান কোচ পল নিক্সন, বোলিং কোচ শন টেইট, ক্রিকেটার নাসুম আহমেদ, সাব্বির রহমান, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, আকবর আলীসহ বিদেশি ক্রিকেটার উইল জ্যাকস, রায়াদ এমরিট ও সাপোর্ট স্টাফরা।

বিজয়ের ৫০ বছর উদযাপনের অংশ হিসেবে এবারের জার্সিতে ফুটিয়ে তোলা হয়েছে নানা উপাখ্যান। কে এম রিফাতুজ্জামান বলেন, ‘বিজয়ের ৫০ বছর উদযাপন করছি আমরা। সে কারণেই জার্সিতে তার প্রতিচ্ছবি আমরা রেখেছি। স্বাধীনতার বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতেই আমাদের এই প্রয়াস।’

বিপিএলে চট্টগ্রাম গড়েছে তারুণ্যনির্ভর এক দল। রিফাতুজ্জামান বলেন, ‘আমরা বিশ্বাস করি, তরুণ প্রজন্ম বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। এবারের বিপিএলেও তাই আমরা তারুণ্যনির্ভর একটা দল গড়েছি।’ সেজান লিঙ্কনের ডিজাইন করা এই জার্সিতে ভাষার লড়াই, স্বাধীনতা, বিজয় ও বাংলাদেশের নানা অর্জন ফুটিয়ে তোলা হয়েছে। ই-কমার্স প্রতিষ্ঠান সোয়াপের মাধ্যমে জার্সিটি কিনতে পারবেন সমর্থকরা। এ ছাড়া ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের বেশ কিছু স্টোরে পাওয়া যাবে জার্সি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close