ক্রীড়া ডেস্ক

  ১৪ জানুয়ারি, ২০২২

১১ বছর পর সুপার কাপ ইন্টারের

২০১০ সালে সুপারকোপা ইতালিয়ানায় শেষ হাসি হেসেছিল ইন্টার মিলান। এরপর ১১ বছর কেটে গেলেও এই শিরোপা ঘরে তোলা হয়নি দলটির। সে অপেক্ষাটা দীর্ঘ হওয়ার চোখরাঙানিই গতকাল পাচ্ছিল দলটি, জুভেন্টাসের বিপক্ষে যে শুরুতেই পিছিয়ে পড়েছিল দলটি!

তবে লাওতারো মার্টিনেজের গোলে নেরাজ্জুরিরা এরপর ম্যাচে ফিরেছে দারুণ প্রতাপে। এরপর যোগ করা অতিরিক্ত সময়ের শেষ মিনিটে গোল করে দলকে শিরোপা জিতিয়েছেন অ্যালেক্সিস সানচেজ। তাতেই ইন্টার জেতে ২-১ গোলে, শেষ হয় দলটির ১১ বছর দীর্ঘ সুপার কাপ খরার। সান সিরোয় শুরুটা দুই দলেরই খারাপ হয়েছিল। শুরুর ২০ মিনিটে প্রতিপক্ষ গোলমুখে কারোই যে শট ছিল না একটিও। তবে এ অবস্থা থেকে জুভেন্টাসই মুক্তি পেয়েছে ২৫ মিনিটে। ওয়েস্টন ম্যাককেনির গোলে জুভেন্টাস তখন ১০ শিরোপা জেতার স্বপ্নে বিভোর। তবে ইন্টার কিছুক্ষণ পরেই সমতা ফেরায় ম্যাচে। ৩৫ মিনিটে প্রতিপক্ষ বক্সে ফাউলের শিকার হয়ে পেনাল্টি পায় দলটি। তা থেকে গোল করেই মার্টিনেজ সমতায় ফেরান ইন্টারকে। বিরতির বাঁশিও বাজে এই স্কোরলাইনেই।

বিরতির পর বেশ কিছু সুযোগ সৃষ্টি করলেও শেষমেশ গোলের দেখা আর পায়নি দুই দলের কোনো দলই। তাই খেলা গড়ায় অরিরিক্ত সময়ে। তার শেষ মিনিটে গোল করেই ইন্টারকে শিরোপার ছোঁয়া পাইয়ে দেন সানচেজ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close