ক্রীড়া ডেস্ক

  ১৩ জানুয়ারি, ২০২২

জরিমানা গুনলেন জেমিসন

ক্রাইস্টচার্চ টেস্টে মাঠের পারফরম্যান্সটা বেশ আগ্রাসীই ছিল নিউজিল্যান্ডের। বাংলাদেশকে দাঁড়াতেই দেয়নি স্বাগতিকরা। তবে নিউজিল্যান্ডের বোলার কাইল জেমিসন যেন একটু বেশিই আগ্রাসী হতে চেয়েছিলেন। বাংলাদেশি ব্যাটার ইয়াসির আলি রাব্বিকে আউট করে ‘অশ্লীল’ মন্তব্য করে বসেছিলেন তিনি। তারই মাশুল গুনলেন এবার। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা দিতে হয়েছে তাকে, একটা ডিমেরিট পয়েন্টও পেয়েছেন তিনি।

টেস্টের দ্বিতীয় দিনের ঘটনা সেটি। বাংলাদেশ ইনিংসের ৪১তম ওভারে ইয়াসিরকে একটি বাউন্সার দিয়েছিলেন তিনি। তার বুনো উলের জবাবই পুল শটের বাঘা তেঁতুলে দিতে চেয়েছিলেন ইয়াসির। তবে পারেননি, ডিপ মিড উইকেটে সহজ ক্যাচ দিয়ে ফিরেছেন ড্যারিল মিচেলকে।

সেটাকে কটাক্ষ করেই ইয়াসিরের উদ্দেশে অশালীন মন্তব্য করে বসেন জেমিসন। ম্যাচ শেষে আম্পায়াররা ম্যাচ রেফারি জেফ ক্রোকে সে বিষয়টি জানান। এরপরই তার জরিমানার সিদ্ধান্ত নেন রেফারি। জরিমানা আর ডিমেরিট পয়েন্ট তো আছেই, ভবিষ্যতে এমন কিছুর পুনরাবৃত্তি ঘটলে বড় শাস্তি পেতে হবে তাকে, এই সতর্কবার্তাও শুনেছেন তিনি। আইসিসির পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে। অশ্লীল মন্তব্য করে আইসিসি কোড অব কন্ডাক্টের ২.৫ নম্বর ধারা ভেঙেছেন জেমিসন। সেজন্যই তিনি শাস্তির মুখে পড়েছেন। শাস্তির বিরুদ্ধে কোনো আপিল করেননি জেমিসন। ফলে অভিযোগটা যে অমূলক নয়, আভাস মিলছে তারই। জেমিসনের এমন ব্যবহার অবশ্য নতুন কিছু নয়। শেষ দুই বছরে এ নিয়ে তিনটি ডিমেরিট পেলেন কিউই এই বোলার। এমন কিছুর পুনরাবৃত্তি আবারও ঘটলে আরো বড় শাস্তির মুখে পড়তে পারেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close