ক্রীড়া ডেস্ক

  ২৮ নভেম্বর, ২০২১

প্যাটেলের ঘূর্ণিতে ভারতের লিড

দ্বিতীয় দিন শেষে ভারতের বিপেক্ষ প্রথম ইনিংসে বড় সংগ্রহের আভাস দিয়েছিল নিউজিল্যান্ড। তবে গতকাল সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে লিড পায় ভারত। আক্সার প্যাটেলের দারুণ বোলিংয়ে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড অলআউট হয় ২৯৬ রানে। দিন শেষে দ্বিতীয় ইনিংসে ভারত লিড নিয়েছে ৬৩ রানে।

বিনা উইকেটে ১২৯ রান নিয়ে গতকাল প্রথম ইনিংসের খেলা শুরু করে নিউজিল্যান্ড। বেশ দেখেশুনেই শুরু করে কিউইরা। ৭৫ রানে অপরাজিত থাকা উইল ইয়ং সেঞ্চুরির দিকে এগুতে থাকেন। তবে সেঞ্চুরি আর পাওয়া হয়নি তার। ৮৯ রান করে দলীয় ১৫১ রানের মাথায় প্যাটেলের বলে আউট হন ইয়ং। মধ্যাহ্ন বিরতির ঠিক আগে কেন উইলিয়ামসন ১৮ রান করে আউট হলে ২ উইকেটে ১৯৭ রানে প্রথম সেশন শেষ করে নিউজিল্যান্ড।

দ্বিতীয় সেশনের শুরুতেই রস টেইলর ও হেনরি নিকোলস অল্প সময়ের ব্যবধানে আউট হলে কিছুটা চাপে পড়ে যায় কিউইরা। ৫০ রানে অপরাজিত থাকা টম ল্যাথাম ধীরে ধীরে সেঞ্চুরির দিকে এগুতে থাকেন। তবে ইয়ংয়ের মতো ল্যাথামও সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়েছেন। ৯৫ করে আউট হয়ে ৫ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হয়েছেন তিনি। এরপর রাচিন রবীন্দ্র ১৩ রানে ফিরে গেলে দ্বিতীয় সেশনে ৬ উইকেটে ২৪৯ রান করে নিউজিল্যান্ড।

তৃতীয় সেশনে ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান তুলতে না পারলেও উইকেটে থিতু হওয়ার চেষ্টা করেন কিউই ব্যাটাররা। তবে প্রথম ইনিংসে লিড পাওয়ার আশা শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের। শেষ পর্যন্ত নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ২৯৬ রানে অলআউট হয়। আক্সার প্যাটেল নেন ৫ উইকেট। এছাড়া রবিচন্দ্রন অশ্বিন ৩টি এবং উমেষ যাদব ও রবীন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে ৪৯ রানে এগিয়ে থেকে দিনের শেষ দিকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামে ভারত। ইনিংসের দ্বিতীয় ওভারেই সুবম্যান গিলের উইকেট তুলে নেন কাইল জিমিসন। দিন শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের সংগ্রহ ১ উইকেটে ১৪ রান। মায়ঙ্ক আগারওয়াল ৪ ও চেতেশ্বর পুজারা ৯ রানে অপরাজিত থাকেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close