ক্রীড়া প্রতিবেদক

  ২৪ নভেম্বর, ২০২১

উজ্জ্বল সৌম্য-মিথুন

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে ধুঁকছে খুলনা বিভাগ। তবে দলের বাজে অবস্থায়ও ব্যাট ও বল হাতে উজ্জ্বল ছিলেন সৌম্য সরকার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে ব্যাট হাতে একেবারে নিষ্প্রভ ছিলেন টাইগার ওপেনার সৌম্য। তারই ফলস্বরূপ এই ওপেনারকে রাখা হয়নি দেশের মাটিতে অনুষ্ঠিত পাকিস্তান সিরিজের দলে। তবে জাতীয় দলে সুযোগ না পেলেও অলস বসে নেই তিনি। আবারও জাতীয় দলে ফেরার মিশনে সৌম্য মনোনিবেশ করেছেন জাতীয় ক্রিকেট লিগের ম্যাচগুলোতে।

লিগের শেষ রাউন্ডের ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে ঢাকা বিভাগের বিপক্ষে খুব একটা সুবিধা করতে পারেননি খুলনার ব্যাটাররা। প্রথম ইনিংসে ঢাকা বিভাগের করা ৩৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই পিছিয়ে গেছে খুলনা। প্রথম ইনিংসে তারা অলআউট হয়েছে ২১৩ রানে। অন্যদিকে সাভারে বল হাতে ক্যারিয়ার সেরা বোলিং করেছেন খুলনার অধিনায়ক মোহাম্মদ মিথুন। প্রথমবারের মতো প্রথম শ্রেণির ক্রিকেটে ৫ উইকেট পেলেন তিনি।

সাধারণত উইকেটরক্ষকের ভূমিকা পালন করতেই দেখা যায় মিথুনকে। জাতীয় দলে মুশফিক, লিটন, সোহানদের ভিড়ে সুযোগ না হলেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত স্ট্যাম্পের পেছনে দেখা যায় তাকে। তবে ব্যাটিং, উইকেট কিপিংয়ের পাশাপাশি বল হাতেও নিজেকে পাকাপোক্ত করে ফেলছেন মিথুন।

অতীতে টুকটাক বোলিং করার ইতিহাস থাকলেন এ দিন সাভারে রেকর্ডই গড়েছেন। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০৮ ম্যাচ খেলে নিয়েছেন ৬টি উইকেট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close